সুশান্ত মৃত্যু রহস্যে নয়া মোড়! ময়নাতদন্তে গাফিলতির অভিযোগ এইমস-র, ভিসেরা রিপোর্ট ঘিরেও চাঞ্চল্য


দিন যত গড়াচ্ছে ততই নিত্যনতুন মোড় দেখা যাচ্ছে বলিউড তারকা সুশান্ত সিং হত্যা রহস্যে। এবার ময়নাতদন্তের গতিপ্রকৃতিও নিয়েও উঠছে প্রশ্ন। উঠছে গাফিলতির অভিযোগও। ইতিমধ্যেই এই বিষয়ে বেশ কিছু চাঞ্চল্যকর দাবিও করতে দেখা গেছে সুশান্তের ময়নাতদন্তের দায়িত্বে থাকা অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সের ফরেনসিক বিশেষজ্ঞদের।

 

বিশেষজ্ঞদের ধারণা সুশান্তের মৃত্যুর পর দেহ থেকে উত্তোলিত সমস্ত গুরুত্বপূর্ণ ভিসেরা সঠিক ভাবে সংরক্ষণ করা হয়নি বলেও জানা যাচ্ছে। এবং যা রয়েছে তাও আগামী তদন্ত প্রক্রিয়ার জন্য পর্যাপ্ত নয় বলেও মত এইমসের বিশেষজ্ঞদের। একথা সামনে আসতেই অনেকের মনেই প্রশ্ন জাগছে তবে কি গোটা ঘটনা আগে থেকেই পূর্বপরিকল্পিত ? প্রাথমিক তদন্ত চালাকালীন মুম্বই পুলিশের মেডিকেল বোর্ডের অসতর্কতার কারণে এই ঘটনা হয়ে থাকতে পারে বলে মত অনেকের।

 

যদিও তদন্তচলাকালীন এই ধরণের অবহেলা ইচ্ছাকৃত ভাবে ঘটানো হয়ে থাকতে পারে কিনা তা নিয়ে মুখ খুলতে চাননি এইমসের বিশেষজ্ঞরা। এই বিষয়ে বাকি রিপোর্ট দ্রুত সিবিআই-র হাতে তুলে দেওয়া হবে বলেও জানান এইমসের ফরেনসিক মেডিসিন ও টক্সিকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ সুধীর গুপ্ত। এদিকে এর আগে সুশান্ত তদন্তে গতি আনতেই অভিনেতার দেহের ময়নাতদন্তের রিপোর্ট  বিশেষভাবে পরীক্ষা করে দিল্লির এইমসের ৪ সদস্যের বিশেষজ্ঞ দল। এই দলের নেতৃত্বে ছিলেন ফরেনসিক মেডিসিনের প্রধান ডঃ সুধীর গুপ্তা। আদপেই সুশান্ত আত্মহত্যা করেছে নাকি খুন তা খতিয়ে দেখতেই মাঠে নামের এইমস-র বিশেষ প্রশিক্ষিত এই ফরেন্সিক দল। এমতাবস্থায় ভিসেরা রিপোর্ট কাটাছেঁড়া করতেই উঠে আসছে একাধিক গোলযোগের খবর।


Like it? Share with your friends!

693
693 points