ভাইরালভিডিও

ক্রিম বিস্কুট দিয়ে হচ্ছে পকোড়া! দেদার বিকোচ্ছে অভিনব খাবার, ভিডিও দেখে জিভে জল নেটিজেনদের

বাঙালি মানে ভোজন রসিক এই কথাটা আলাদা করে বলতে লাগে না। তবে কমবেশি সকলেই কিন্তু খাবারের শখ রাখেন। আবার কেউ কেউ নতুনত্ব কিছু তৈরী করার চেষ্টা করেন মাঝে মধ্যেই। আর এবার এক অভিনব খাবারের খোঁজ মিলল এক ভাইরাল ভিডিও থেকে। পকোড়া অনেকেই খেয়েছেন নিশ্চই, কিন্তু বিস্কুটের পকোড়া (Biscuit Pakoda) খেয়েছেন কখনো? এবার সেই রেসিপি দেখা গেল নেটপাড়ায়।

চলুন এবার জেনে নেওয়া যাক অভিনব এক বিস্কুট পকোড়ার সম্পর্কে। আগেই বলেছি অনেকেই চান নতুন কিছু তৈরী করতে। আর নতুন কিছু তৈরী করতে গেলে একজন আবিস্কারককেও থাকতে হবে। এক্ষেত্রে বিস্কুটের পকোড়া আবিস্কারক আমেদাবাদের একজন সাধারণ দোকানদার। ঠিক যেমন চপ, সিঙ্গারা, পকোড়া বিক্রি হয় তেমনই একটি দোকান চালান তিনি।

তবে এই দোকানে স্পেশাল আকর্ষণ হল তাঁর নিজের তৈরী বিস্কুটের পকোড়া। যেটা খাবার জন্য ভিড় উপচে পরে তার দোকানের সামনে। অনেক দূর থেকেও লোকে এই পকোড়া খেতে আসে। আর দোকানে এসে প্রায় সকলেরই প্রথম পছন্দ বিস্কুটের পকোড়া। সম্প্রতি এই দোকানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছে এক ফুড ব্লগার আমার শিরোহী।

নিজের শহর আমেদাবাদের বিশেষ এই বিস্কুট পকোড়া সকলের সাথে শেয়ার করতেই ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে গোটা ইন্টারনেটে। কি দিয়ে তৈরী হয় পকোড়া? কিভাবেই বা তৈরী হয়? সবটাই দেখানো হয়েছে সেই ভিডিওতে। দেখা যাচ্ছে প্রথমে পকোড়া তৈরী মত করেই বেসন তৈরী করা হয়েছে। এরপর চকলেট স্বাদের OREO বিস্কুট সেই বেসনে ডুবিয়ে গরম তেলে ভেজে তৈরী হচ্ছে বিস্কুটের পকোড়া। অবশ্য দোকানদার এটাকে ওরিও পকোড়া (OREO Pakoda) বলে নাম দিয়েছেন।

তৈরির পদ্ধতি একেবারে সোজা তবে স্বাদ নাকি অনন্য। তাই প্রতিদিনই ভিড় জমে এই ওরিও পকোড়া খেতে। দাম? ১০০ গ্রাম বিস্কুট দিয়ে পাকোড়া তৈরী হলে তার দাম পড়ছে ২০ টাকা। আর সস্তায় এমন অভিনব খাবার খেতে ভালোই ভিড় জমছে বলে জানা যাচ্ছে। ভিডিওটি ভাইরাল হবার পর থেকে ইতিমধ্যেই চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে এই ওরিও পকোড়া।

ভিডিও দেখে কেউ ভালো তো কেউ খারাপ মিলিয়ে মিশিয়ে মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, ‘এটাই কলিযুগ!’ আবার কারোর মতে, ‘আইডিয়াটা দারুণ।’ অর্থাৎ কেউ পছন্দ করেছেন তো কেউ আবার খিল্লি উড়িয়েছেন তবে যাই হোক না কেন যারা নতুন কিছুর খোঁজে সর্বদাই থাকেন তারা ওই দোকানদারকে ধন্যবাদ জানিয়েছেন এমন অভিনব একটি রান্না দেখানোর জন্য।

Related Articles

Back to top button