খবর

মাসের দ্বিতীয় দিনেই হুড়মুড়িয়ে কমল সোনার দাম! কলকাতায় স্বর্ণবাজারে জমছে ভিড়

এই কিছুদিন আগেও হাত পুড়ছিল সোনা-রূপোর দামে। মানুষের নাগালের বাইরে চলে গেছিল সোনা-রূপো। তবে বিয়ের মরসুমের শুরুর দিকেই মধ্যবিত্তদের জন্য স্বস্তির খবর। ক্রমাগত কয়েকদিন ধরে সেই যে কমতে শুরু করেছে সোনার দাম (Gold Price), বাজেট পেশের পর থেকে তা আর উঠছেইনা। এবার মাসের দ্বিতীয় দিনেই হুড়মুড়িয়ে আরও কমল সোনার দাম, ধ্বস রূপোর দামেও।

Gold

তবে আর দেরি কেন? এই তো আদর্শ সময় মধ্যবিত্তের ঘরে সোনা তোলার। শুভ কাজে বিলম্ব না করে এখুনি যান নিকটবর্তী কোনো সোনার দোকানে আর ঝটপট কিনে ফেলুন পছন্দের গহনা। বিয়ের মরসুমে এহেন সোনার দামের পারাপতনে যেমন হাসি ফুটেছে কন্যাদায়গ্রস্ত বাবার মুখে, তেমনই লাফিয়ে সোনার দাম কমায় বেজায় চিন্তায় পড়েছেন স্বর্ণ ব্যবসায়ীরাও।

Gold

শুধুই শহর কলকাতায় নয় দেশের বেশিরভাগ শহরেই কমেছে সোনর দাম ৷ ২২ ক্যারাট ও ২৪ ক্যারাট সোনার দামে ঘটেছে নজর কাড়া পতন। (কমেছে ৮২ টাকা), ৮ গ্রামের দাম ৩৫,৭১২ টাকা (কমেছে ৬৫৬ টাকা), ১০ গ্রামের দাম ৪৪,৬০০ টাকা (কমেছে ৮২০ টাকা), ১০০ গ্রামের দাম ৪,৪৬,৪০০ টাকা (কমেছে ৮,২০০ টাকা) ৷

এদিন রুপোর দাম ১ কেজিতে ১.০৩ শতাংশ কমেছে। ফলে ১ কেজি রুপোর দাম দাঁড়িয়েছে ৬৯,৫৬২ টাকা। যার ফলে ১ কেজিতে রুপোর সস্তা হল ৮৯৭ টাকা।

Related Articles

Back to top button