গানবিনোদন

কেকে’র মৃত্যুর ধাক্কা এখনও দগ দগে! শো করার আগে বাবা শানকে দিয়ে এই কাজ করাল সন্তানেরা

সম্প্রতি জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে (KK) প্রয়াত হয়েছেন। সেই ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি বিনোদন দুনিয়ার মানুষ থেকে অনুরাগী কেউই। এর মধ্যেই শানকে (Shaan) নিয়ে চিন্তায় পড়েছে তাঁর পরিবার। কেন হঠাৎ গায়ককে নিয়ে উদ্বেগ বেড়েছে তাঁর পরিবারের?

আসলে কেকে’র অকালমৃত্যু ভেতর থেকে কাঁপিয়ে দিয়েছে সকলকে। ব্যতিক্রম নয় শানের পরিবারও। সেই কারণে খারাপ কিছু যাতে না হয়, তাই আগে থেকেই শানের শারীরিক পরীক্ষা করিয়ে রাখতে চাইছেন তাঁর পরিবারের সদস্যরা। বিশেষ করে গায়কের দুই সন্তান। আর তাঁদের চাপে পড়েই নিজের ব্যস্ত শিডিউলের মধ্যে থেকে একদিনের সময় বের করে মুম্বই গিয়ে নিজের হার্টের পরীক্ষা করিয়ে এসেছেন শান।

যে কোনও শিল্পীর জীবনের এক গুরুত্বপূর্ণ অংশ হল বিভিন্ন লাইভ কনসার্ট। দর্শকদের সামনে দাঁড়িয়ে গাওয়ার মধ্যে যে শান্তি আছে সেকথা একবাক্যে স্বীকার করে নিয়েছেন একাধিক গায়ক। কিন্তু এই ক্ষেত্রে একটু অসাবধান হলেই হতে পারে বিপদ। শানের (Shaan) কথায়, ‘দর্শক সংখ্যা ৩০০-৪০০ হলেই, শুধুমাত্র শিল্পীর নয়, অনুষ্ঠানে উপস্থিত যে কোনও ব্যক্তির দুর্ঘটনা ঘটতে পারে। একটি শো’য়ের জন্য অনেক অনুমতি নিতে হয়, প্রচুর খরচও হয়। তবে অনুষ্ঠানের স্থানে অ্যাম্বুলেন্স রাখা অনুষ্ঠান আয়োজন প্রক্রিয়ার অংশ’।

শান এরপর মেনে নেন তিনিও এমন বহু শো করেছেন যেখানে আয়োজন প্রক্রিয়ায় ত্রুটি ছিল। তবে লাইভ দর্শকদের সামনে গায়ক পারফর্ম করার জন্য এতটাই মুখিয়ে থাকেন যে সেই বিষয়ে কিছু বলেন না। তবে শানের কথায়, সদ্যপ্রয়াত কেকে নিজের স্বাস্থ্য নিয়ে প্রচণ্ড সচেতন ছিলেন। যত টাকাই দেওয়া হোক না কেন, একমাসে ৮টির বেশি শো তিনি করতেন না। অথচ সেই ব্যক্তিই গত মে মাসে কলকাতায় একটি কলেজের অনুষ্ঠানে পারফর্ম করার পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুশয্যায় ঢলে পড়েন।

প্রিয় বন্ধুর আকস্মিম মৃত্যুতে একদিকে যেমন শান ভেঙে পড়েছেন, তেমনই তাঁর পরিবারকে চেপে ধরেছে মৃত্যুভয়। তাই গায়কের স্বাস্থ্যের খেয়াল রাখায় কোনও ত্রুটি রাখতে চাইছেন না তাঁরা। শানের কথায়, ‘আমার বাচ্চারা জেদ করছিল সেই কারণে শুধুমাত্র একদিনের মুম্বই গিয়ে নিজের হার্টের পরীক্ষা করিয়ে এসেছি’।

কেকের সঙ্গে শান বেশ কয়েকটি সুপারহিট গান গেয়েছেন। সেই তালিকায় ‘দশ বাহানে’, ‘ইটস দ্য টাইম টু ডিস্কো’র মতো গানের নাম রয়েছে। প্রিয় বন্ধুর মৃত্যুর পর একটি অনুষ্ঠানে কেকের জনপ্রিয় গান ‘পল’ নিজের কণ্ঠে গেয়ে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন শান। শ্রদ্ধাঞ্জলির সেই ভিডিও সামাজিক মাধ্যমেও শেয়ার করেছেন এই বঙ্গ তনয়।

Related Articles

Back to top button