ভাইরালভিডিও

আমার কাছে নেই কাঁচা বাদাম, আছে শুধু ভাজা বাদাম! আগের ভাইরাল গানের পাল্টা গান বাঁধলেন বিক্রেতা

ট্রেনে বাসে অথবা পথে ঘাটে একটু চোখ কান খোলা রাখলেই দেখা যায়, হকার দাদাদের জিনিস বিক্রি করবার একটি নিজস্ব ধরণ থাকে। কারোর কারোর বিক্রির পদ্ধতি বেশ আকর্ষণীয় হয়। ঠিক এই ফান্ডা কাজে লাগিয়েই গত কয়েকদিনে দাপিয়ে বেড়িয়েছে এক বাদাম বিক্রেতার বাঁধা গান। ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বাবু ভাজা বাদাম’ এই গানটা বর্তমানে সবারই এক আধ বার শোনা হয়ে গিয়েছে।

বীরভূমের দুবরাজপুরের এক ফেরিওয়ালা ভুবন বাদ্যকরের গানের এই সুরে মেতে উঠেছে নেটপাড়া। বেশ অভিনব কায়দায় গান গেয়ে শুনিয়েছেন তিনি। ইতিমধ্যেই গানটি দিয়ে রিমিক্স তৈরী হয়ে গেছে। আর সেই রিমিক্স গানের লাইন গুলো রীতিমত মুখস্ত হয়ে গিয়েছে সকলের। এই টিউনে অসংখ্য রিল ভিডিও থেকে শুরু করে, কভার, নাচের ভিডিও তৈরি হয়ে গেছে।

এবার কাঁচা বাদামের পাল্টা ভাজা বাদাম নিয়ে গান বেঁধে ভাইরাল হলেন জলপাইগুড়ির বাদাম বিক্রেতা গুরুপদ সরকার। তাঁর কথায়, ‘‌কাঁচা বাদাম গানের থেকেই শুরু আমার ভাজা বাদাম গানের যাত্রা।’‌ গত দুবছর ধরে ঘুরে ঘুরে বাদাম ফেরি করেন তিনি। সহকর্মী ভুবন বাদ্যকরের অভিনব বিক্রির কায়দা দেখে অনুপ্রাণিত হয়েই গান বেঁধেছেন তিনি।

গুরুপদ বাবু জানিয়েছেন এই গান গাওয়ার সাথে সাথেই তার বাদাম বিক্রি বেশ কয়েক শতাংশ বেড়ে গিয়েছে। অনেকেই আসছেন, গান শুনছেন আর বাদাম কিনে নিয়ে যাচ্ছেন। ২০ টাকায় এক ঠোঙা বাদাম মিলবে তার থেকে। প্রসঙ্গত, ভাইরাল ভুবন বাদ্যকর তাঁর জনপ্রিয়তার জন্য পা মিলিয়েছেন ভোট ময়দানেও। কলকাতা পুরভোটে তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে অংশ নিতে দেখা গিয়েছে তাঁকে। দেখা যাক ভাজা বাদামের সৃষ্টিকর্তা কতটা সাফল্যের মুখ দেখেন।

Related Articles

Back to top button