খবরবিনোদনসিনেমা

‘ভারতে গাঁজা সেবন আইনসিদ্ধ হওয়া উচিত!’ আরিয়ান মাদক মামলায় বিস্ফোরক মন্তব্য পরিচালকের

মাদক কাণ্ডে কিছুদিন আগেই গ্রেফতার হয়েছে শাহরুখ (shahrukh khan) পুত্র আরিয়ান খান (aryan khan)। যখন সরগরম বিটাউনে থেকে শুরু করে সর্বত্র সোশ্যাল মিডিয়া। সেখানে গাঁজা খাওয়া নিয়েই বিস্ফোরক মন্তব্য করে বসলেন বলিউডেরই এই প্রযোক। গাঁজা খাওয়া আইনসম্মত হওয়া উচিত ভারতবর্ষে। এই মর্মে মন্তব্য করে বসলেন বিখ্যাত পরিচালক হনসল মেহতা (hansal mehta)।

বলিউডে মাদকযোগে নিয়ে বারেবারে বিতর্ক হয়েছে। তবে কিং খানের ছেলেকে মাদক মামলায় NCB গ্রেফতার হবার পর থেকে দুপক্ষে ভাগ হয়ে গিয়েছে নেটপাড়া। একদল রয়েছে আরিয়ানের পক্ষে অন্যদল রয়েছে বিপক্ষে। অবশ্য বলিউডের একাধিক সেলিব্রিটিরা আরিয়ানকে নিজেদের খুল্লামখুল্লা সমর্থন জানিয়েছেন। এই সমর্থনকারীদের মধ্যেই অন্যতম একজন হলেন পরিচালক হনসল মেহতা।

আগের জামিনের আবেদন রিজেক্ট হলেও গত বৃহস্পতিবার আবারও আরিয়ানের জামিনের আবেদন করা হয়। কিন্তু প্রতিবারের মত এবারেও জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আদালত। এবার এই প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করেছেন পরিচালক। হনসল মেহতার মতে, ‘এমন অনেক দেশ রয়েছে যেখানে গাঁজা বা চরস আইনসিদ্ধ। পৃথিবীর অনেক দেশেই গাঁজাকে মান্যতা হয়েছে। আমাদের দেশে তো নারকোটিক্স কন্ট্রোলের থেকে বেশি মানুষকে হয়রান করার জন্য ব্যবহার করা হয়। তাই ধারা ৩৭০ এর মত এই নিয়ম শেষ করার জন্য আন্দোলন করা উচিত’।

যদিও আরিয়ানের সমর্থনে কিন্তু হনসল মেহতা ছাড়াও সরব হয়েছেন অনেকেই। বলিউডের অভিনেত্রী স্বরা ভাস্কর একটি ভিডিও শেয়ার করে দেশের আইনি ব্যবস্থাকে কটাক্ষ করেছেন সোশ্যাল মিডিয়াতে। অভিনেত্রীর শেয়ার করা ভিডিওতে লক্ষাধিক টাকার মাদক নিয়ে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে। লক্ষ টাকার চরস কিনে হরিদ্বারে গিয়েছেন ওই ব্যক্তি। সেই ভিডিওটি শেয়ার করে NCBকে ট্যাগ করেছেন অভিনেত্রী।

এছাড়াও বলিউডের আরও এক পরিচালক রাহুল ঢোকলিয়া একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘যারা নিজেদের মত কাজ করে তাদের আমি সন্মান করি। কিন্তু দুৰ্ভাগ্যবশত আরিয়ানের মামলায় তেমনটা মনে হচ্ছে না। আরিয়ান জামিন না পাওয়াটা খুবই হতাশা জনক। এমনই অনেকে প্রকাশ্যেই সমর্থন জানিয়েছেন আরিয়ানকে।

প্রসঙ্গত, ছেলে জামিন না পাওয়ায় ইতিমধ্যেই আরিয়ানের আইনজীবী সতীশ মানশিন্ডেকে বদলে ফেলেছেন বাবা শাহরুইখ। এবারে সালমান খানের ‘হিট অ্যান্ড রান’ মামলার আইনজীবী অমিত দেশাইকে নিয়োগ করেছেন কিং খান। যদিও অমিত দেশাইয়ের প্রথম জামিনের আবেদন ইতিমধ্যেই খারিজ হয়ে গিয়েছে। এখন আগামী দিনে কি হয় সেটাই দেখার।

Related Articles

Back to top button