ছবিবিনোদনভাইরালসিনেমা

‘অধীরা’র পর দারোগা শুদ্ধ সিং, KGF 2 এর পর আবারও ভয়ংকর হাসিতে ভাইরাল সঞ্জয় দত্তের শামসেরা লুক

সুপারহিট ‘কেজিএফ চ্যাপ্টার ২’ (KGF Chapter 2) ছবিতে অধীরার চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে দাগ কেটেছিলেন বলিউডের অন্যতম ভার্সেটাইল অভিনেতা সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। তাঁর অভিনয় গুণে মুগ্ধ হয়েছিলেন তাঁরা। তবে অধীরার পর এবার দারোগা শুদ্ধ সিং (Daroga Shuddh Singh) হিসেবে আসছেন তিনি। ফের নিজের অভিনয় ক্ষমতার পরিচয় দিতে হাজির হয়ে গিয়েছেন সুনীল-পুত্র।

খুব শীঘ্রই বড় পর্দায় মুক্তি পেতে চলেছে রণবীর কাপুর অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘শামশেরা’। সেখানেই খলনায়কের চরিত্রে দেখা যাবে সঞ্জু বাবাকে। তাঁর চরিত্রের নাম দারোগা শুদ্ধ সিং। সম্প্রতি প্রকাশ্যে এসেছে তাঁর চরিত্রের একটি ঝলক। হাতে চাবুক, মুখে শয়তানি হাসি নিয়ে দর্শকদের ভয় দেখাচ্ছেন এই বলি সুপারস্টার।

Sanjay Dutt সঞ্জয় দত্ত

বড় পর্দায় এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার ভিলেনের চরিত্রে দেখা গিয়েছে মুন্নাভাইকে। ‘অগ্নিপথ’ ছবিতে তাঁর অভিনীত ‘কাঞ্চা’ চরিত্রটি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। সম্প্রতি যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’তেও খলনায়কের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। এবার ‘শামশেরা’ ছবিতে রণবীরের বিরুদ্ধে লড়তে দেখা যাবে সঞ্জয়কে।

সঞ্জয় এমন একজন অভিনেতা যিনি নায়কের চরিত্রে যতটা সাবলীল, ততটাই সাবলীল খলনায়কের চরিত্রেও। কোন মন্ত্রে দুই চরিত্রেই এত সফল হন তিনি? সুনীল দত্ত এবং নার্গিসের ছেলের কথায়, তিনি নাকি খলনায়কের চরিত্রে অভিনয় করতে বেশ ভালোবাসেন। এই ধরণের চরিত্রে নাকি অভিনয় করার সুযোগ অনেক বেশি। সম্প্রতি সঞ্জয় বলেছেন, ‘আমার একজন খলনায়কের চরিত্রে অভিনয় করতে বেশ ভালোলাগে। আমি ভাগ্যবান, ভিলেন হিসেবে এখনও পর্যন্ত দর্শক আমার পারফরম্যান্স ভালোবেসেছেন’।

Sanjay Dutt in Agneepath

‘শামশেরা’ (Shamshera) ছবিটি আবার সঞ্জয়ের কাছে আরও একটি কারণে বিশেষ। কারণ এই ছবিতেই দেখা যাবে সঞ্জু বনাম সঞ্জুর লড়াই। অর্থাৎ বাস্তবের সঞ্জয় দত্ত এবং পর্দার সঞ্জয় দত্তের লড়াই। তাঁর কথায়, এই বিষয়টি দেখার জন্য মুখিয়ে থাকবেন দর্শকরাও।

রণবীর কাপুর-সঞ্জয় দত্ত অভিনীত এই ছবিতে কাজা নামের একটি কাল্পনিক শহরের গল্প দেখানো হবে। ১৮০০ শতাব্দীর সেই গল্পে দেখানো হবে এক জনগোষ্টীকে বন্দি করে রাখা হয়েছে এবং তাঁদের ওপর অকথ্য ভাষায় অত্যাচার করছেন জেনারেল শুদ্ধ সিং। এই কাহিনী এমন এক মানুষের, যে প্রথমে চাকর, এরপর নেতা এবং সবশেষে নিজের গোষ্টীর এক কিংবদন্তি চরিত্রে পরিণত হবে। ছবিতে ‘শামশেরা’ রণবীরের বিপরীতে দেখা যাবে শুদ্ধ সিং সঞ্জয়কে।

করণ মলহোত্রা পরিচালিত এই ছবির প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস। আগামী ২২ জুলাই হিন্দির পাশাপাশি তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পাবে ছবিটি।

Related Articles

Back to top button