বিনোদনসিনেমা

৪ বসন্ত পেরিয়ে একসাথে মীর স্বস্তিকা! ‘বিজয়ার পরে’ বাড়ি ফেরার গল্প বলতে আবার আসছেন এই জুটি

বছর চারেক পর ফের একবার বড়পর্দায় জুটি বাঁধতে চলেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী(Swastika Mukherjee) এবং বহুমুখী প্রতিভার অধিকারী মীর আফসর আলি (Mir Afsar Ali)। ছবির নাম ‘বিজয়ার পরে’ (Bijoyar Pore)। দুর্গাপুজোর প্রেক্ষাপটে তৈরি এই সিনেমায় মানুষের সাথে মানুষের সম্পর্কের নানা অজানা দিক নিয়ে গল্প বুনতে চলেছেন পরিচালক।

যেখানে বছরভর ছেলে মেয়েদের বাড়ি ফেরার অপেক্ষায় থাকা বাবা মায়েদের মনের নানা সূক্ষাতিসূক্ষ অনুভূতির কথা তুলে ধরবেন অলকানন্দা এবং আনন্দ। যুগ যুগ ধরে বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজোর আনন্দে মেতে ওঠে আপামর বাঙালি। তাই কর্মসূত্রে যে যতই বিদেশ বিভুঁইয়ে পড়ে থাকুক না কেন পুজোর আগে শিকড়ের টানে বাড়ি মুখো হতেই হয় সকলকে।

আর তাতেই সারাবছর তাদের বাড়ির ফেরার অনেক্ষায় দিন গুনতে থাকা অন্ধকার মুখ গুলোয় নিমেষে ফুটে ওঠে হাসির ঝলকানি। পুজো মানেই সকলের ‘জিয়া নস্টাল’। মাটির কাছাকাছি আসতেই মনের মধ্যে ভিড় করে আসে হাজারো স্মৃতির পাহাড়। এমনই এক অজানা গল্পের ঝুলি নিয়ে হচ্ছে ‘বিজয়ার পরে’।

বিজ্ঞাপন জগতের পরিচিত মুখ হলেন এই সিনেমার পরিচালক অভিজিৎ দাস। দীর্ঘদিন বিজ্ঞাপনের কাজ করতে করতে তাঁর মনেও জমেছিল অনেক না বলার কথা ভিড়। সে সবই কথাই সিনেমার ভাষায় দেখা যাবে তার প্রথম ছবিতে। সিনেমায় দেখা যাবে দীর্ঘদিন পর দুর্গাপুজো উপলক্ষে বাড়ি ফিরেছে অলকানন্দা ও আনন্দর মেয়ে মৃণ্ময়ী, সাথে নিয়ে এসেছে মিজানুরকে। আর এই নাম দুটিই ইঙ্গিত যে এই সিনেমায় সম্ভবত ধর্মের নামে গোঁড়ামি, ভেদাভেদও তুলে ধরবেন পরিচালক।

ছবিতে মীর স্বস্তিকা ছাড়াও অভিনয় করছেন দীপঙ্কর দে (Deepankar Dey), মমতা শংকর (Mamata Shankar) ও আরও অন্যান্যরা। এই ছবিতে কাজ করার জন্য রীতিমতো মুখিয়ে রয়েছেন মীর। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমে তিনি বলেছেন ‘২০১৭-য় আমি আর স্বস্তিকা জুটি বেঁধেছিলাম ‘মাইকেল’ ছবিতে। আবার আমরা বড় পর্দায় এক সঙ্গে ফিরতে চলেছি। পুজোর আবহে তৈরি ছবি। এই প্রথম কাজ করব মমতা শঙ্করের সঙ্গে। সব মিলিয়ে নতুন কাজের জন্য মুখিয়ে আছি।’

Related Articles

Back to top button