খবরবিনোদনসিনেমা

সুপার ফ্লপ ‘সম্রাট পৃথ্বীরাজ’! অক্ষয়ের গাফিলতিতেই ডুবেছে ৩০০ কোটি, বিস্ফোরক প্রযোজক

সাউথকে টেক্কা দিতে বলিউডে বেশ কয়েকটি বিগ বাজেট ছবি রিলিজ করেছে। তবে একাধিক ছবিই ফ্লপ হয়েছে। বিগ বাজেই সত্ত্বেও ফ্লপ হওয়া ছবির তালিকায় রয়েছে অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ (Samrat Prithviraj) ছবিটিও। দেখতে গেলে এবছরটা মোটেও ভালো কাটছে না অক্ষয় কুমারের। প্রথমে বচ্চন পান্ডে তারপর সম্রাট পৃথ্বীরাজ, দুটো বিগ বাজেট ছবিই ফ্লপ। এবার ছবি ফ্লপ হওয়ার পর ফ্লপ হওয়া নিয়ে মুখ খুলেছেন প্রযোজক।

বচ্চন পান্ডের পর অক্ষয়ের বিগ বাজেট ছবি ছিল, ছবির কাহিনী নিয়ে অনেক প্রত্যাশাও করেছিলেন পরিচালক থেকে শুরু করে প্রযোজক। কিন্তু সমস্ত ঢাক ঢোল পেটানোই ব্যর্থই হল। রিলিজের পর একপ্রকার বয়কট করল দর্শকেরা। ৩০০ কোটি টাকা খরচ করে তৈরী ছবি দেখতে নামমাত্র লোকেই এসেছিল। বক্স অফিস কালেকশন ছুঁতেও পারেনি ১০০ কোটির গন্ডি। সত্যিই বলিউডের কাছে এটা লজ্জাজনক। ছবির এই ফ্লপ হওয়ার দায় এবার অক্ষয় কুমারের ওপরেই চাপিয়েছেন প্রযোজক আদিত্য চোপড়া (Aditya Chopra)!

ছবি রিলিজ ও ফ্লপ হওয়ার পর একটি সাক্ষাৎকারে দেখা মিলেছিল প্রযোজকের। সেখানেই তিনি অক্ষয় কুমারের আনপ্রফেশনাল ব্যবহারের জন্যই ছবি ফ্লপ হয়েছে বলে দাবি করেন। ছবির মূল চরিত্র হলেও কারোর কথাই শুনতে নারাজ ছিলেন তিনি। ছবির জন্য যেখানে দিনের পর দিন পরিশ্রম করে নিজেকে তৈরী করেন অভিনেতারা, সেখানে পৃথ্বীরাজ এর জন্য ঠিকমত আসল গোঁফ পর্যন্ত করতে পারেননি অক্ষয়।

কেমন এমনটা করলেন তিনি? কারণ এই ছবি করার পাশাপাশি আরও একগাদা কাজ একসাথেই করছেন তিনি। একটা ঐতিহাসিক কাহিনী নিয়ে তৈরী বিগ বাজেটের ছবির জন্য ঠিক মত সময় দিতে পর্যন্ত পারতেন না অক্ষয় কুয়ামের? অক্ষয়ের মত একজন সুপারস্টারের থেকে এতটুকু সিরিয়াসনেস আশা করেছিলেন তারা। তাই সুপারস্টার হলেও নিজের ১০০% দেননি বলেই ফ্লপ হয়েছে ছবিটি, এমনটাই মত প্রযোজকের।

তবে সম্পূর্ণ দায় অক্ষয় কুমারের একা নয় সেটাও শিকার করেছেন তিনি। আসলে সিনেমার কাহিনীতে ইতিহাসের কাহিনী পুরোটাই তুলে ধরা হয়েছিল কোনোৰম বিকৃত না করে। আশা করেছিলেন দর্শকেরা পছন্দ করবেন, কিন্তু সেটা হয়নি। এসবের জেরেই আরও বেশি করে দক্ষিণী ছবির কাছে কোণঠাসা হয়ে পড়ছে বলিউড। তবে এবার ‘শামশেরা’ ছবির সাফল্যের দিকেই তাকিয়ে রয়েছে বি টাউন।

Related Articles

Back to top button