বিনোদনসিনেমা

দুর্দান্ত অভিনেত্রী তবু ছিল ভালো কাজের অভাব! অবশেষে ২৫ বছর পর বড় পর্দায় ফিরছেন অদিতি

দুর্দান্ত সুন্দরী তিনি, টলিপাড়ার তাবড়-তাবড় নায়িকাদের টেক্কা দিতে পারেন অদিতি চট্টোপাধ্যায় (Aditi Chatterjee), তবু যেন কোথাও গিয়ে তার অভিনেত্রী থেকে আর হিরোইন হওয়া হয়নি। এক সময়ের জনপ্রিয় ধারাবাহিক ‘এক আকাশের নীচে’তে নন্দিনীর প্রেমে পড়েননি এমন বাঙালি খুঁজে পাওয়া দুষ্কর। শাশ্বত চ্যাটার্জির বিপরীতে তার অপূর্ব অভিনয় আজও চোখে লেগে রয়েছে সক্কলের। ঋতুপর্ণ সেনগুপ্তর চোখ এড়ায়নি তার সেরা অভিনয়। ঋতুর দহন ছবিতে অভিনয় করেছিলেন অদিতি, কিন্তু কেরিয়ারের মধ্য গগনে থেকেও হঠাৎ তিনি কার্যত উধাও হয়ে গিয়েছিলেন বড়পর্দা থেকে।

অবশেষে ২৫ বছর পর বড় পর্দায় ফিরছেন অদিতি। জিৎ চক্রবর্তীর নতুন ছবি ‘কথামৃত’র হাত ধরেই কামব্যাক করছেন অদিতি। কিন্তু নায়িকা আর নয়, এত অল্প বয়সেও সেই মায়ের চরিত্রই কপালে জুটেছে তার। এই প্রসঙ্গে সাফ কথা অদিতির, ‘এটাই এখন ধারা। বলিউডে দেখুন, মা-ছেলে প্রায় একবয়সী। আজ নয়, অনেক দিন ধরেই এই ধারা চলছে। আমার থেকে যারা বয়সে ছোট তারাও মেনে নিয়েছে এই বদল। ‘

তবে বড় পর্দায় কাজ না পেয়েও আক্ষেপ নেই অদিতির। তার মতে, ছোট পর্দা বরাবরই প্রিয়৷ ছোট পর্দায় কমিটমেন্টের জেরে দুটি সিনেমার কাজ ছাড়তেও দুবার ভাবেননি অদিতি। কাজ পান না একেবারে তা কিন্তু নয়, এবার বিশ্বনাথ বসুর কথায় অনেক জোরাজুরির পর জিতের প্রস্তাবে রাজি হয়েছেন অভিনেত্রী।

দহনের পর প্রায় ২৫ বছর কেটে গিয়েছে অবশেষে তিনি ফিরছেন বড় পর্দায়। স্বভাবতই উচ্ছ্বসিত তার অনুরাগীরা। নতুন ছবিতে তার চরিত্রের নাম অনন্যা। ছবিতে তার কর্পোরেট লুক হবে। সাক্ষাৎকারে অদিতি আরও বলেছেন, তার সম্পর্কও ভেঙেছে। অদিতি বলেছেন, “তিনি ইন্ডাস্ট্রির কেউ নন। তবু নাম নেব না। তার পর থেকে জীবনে আমিও কথার গুরুত্ব বুঝেছি। সম্পর্কে সবার আগে বিশ্বস্ততা, ভরসা খুঁজি।”

Related Articles

Back to top button