ছয়টি ভাষায় ৬টি ছবি! শুরু থেকেই উল্টো স্রোতে ভেসে নজর কাড়ছেন ইয়ামি গৌতম


বলিউডে জনপ্রিয় নায়িকাদের মধ্যে একজন হলেন ইয়ামি গৌতম (Yami Gautam)। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘বালা’, ‘ভিকি ডোনার’ এর মত একাধিক ছবিতে দুর্দান্ত অভিনয় করে ব্যাপক জনপ্রিয় হয়েছেন ইয়ামি। তবে দক্ষিণী এই অভিনেতার একটি বিশেষত্ব রয়েছে। যেটা সন্মন্ধে হয়তো খুব কম লোকেই জানেন। ইয়ামির জীবনের প্রথম ছয়টি ছবি আলাদা আলাদা ছয়টি ভাষায় তৈরী। হ্যাঁ ঠিকই শুনেছেন অভিনেত্রীর প্রথম ছয়টি ছবির প্রতিটির ভাষাই ছিল আলাদা।

যেখানে অভিনেতা অভিনেত্রীরা নিজেদের ভাষাতেই ছবি করতে ভালোবাসেন সেখান কিছু এমন অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা অন্যান্য ভাষার ছবি করেন। এমন বহু উদাহরণ রয়েছে বিভিন্ন ইন্ডাস্ট্রিতে। এই যেমন ধরুন প্রিয়াঙ্কা চোপড়া, বলিউডের অভিনেত্রী হিসাবে বিখ্যাত হবার পর বর্তমানে হলিউডের রয়েছেন অভিনেত্রী। চলুন এবার একে একে দেখে নেওয়া যাক ইয়ামি গাওতামের ছয়টি ছবি।

ইয়ামি গৌতম Yami Gautam

১. কান্নাড় (Kannada)

২০০৯ সালে তৈরী হওয়া ‘উল্লাস উৎসাহ’ ছবিটি কন্নড় ভাষায় নির্মিত। ছবিতে মহালক্ষ্মীর চরিত্রে অভিনয় করেছিলেন করেছিলেন অভিনেত্রী। এই ছবিটিই ছিল অভিনেত্রীর প্রথম ছবি।

২. পাঞ্জাবী (Punjabi)

২০০৯ এর পর ২০১১ সালে আরো একটি ছবিতে দেখা গিয়েছিল ইয়ামিকে।ছবিটির নাম ছিল ‘এক নূর’ আর ছবিটি পাঞ্জাবি ভাষার ছবি ছিল। এই ছবিটির সাথে সাথেই অভিনেত্রী পাঞ্জাবি ইন্ডাস্ট্রিতে পা দিয়েছিলেন।

৩. তেলেগু (Telegu)

২০১১ সালেই পাঞ্জাবি ছবির পর আরেকটি ছবিতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। তবে এবারেও আবারও অন্য একটি ভাষার ছবির অফার পেয়েছিলেন ইয়ামি গৌতম। ‘নুভিলা’ নামের এক তেলেগু ছবিতে অভিনয় করেন অভিনেত্রী। ছবিটি মূলত একটি রোমাঞ্চকর ভালোবাসার কাহিনী নিয়ে তৈরী হয়েছিল।

৪. হিন্দি (Hindi)

এই ছবিটির নাম হয়তো অনেকেই শুনেছেন। এটি বলিউডের একটি বেশ জনপ্রিয় ছবি, যার নাম ‘ভিকি ডোনার’। এই ছবির মধ্যে দিয়েই বলিউডে পা রাখেন ইয়ামি গৌতম। ছবিতে আয়ুষ্মান খুরানার সাথে অভিনয় করেছিলেন অভিনেত্রী। মজার বিষয় হল এই ছবিটি আয়ুষ্মান খুরানারও প্রথম ছবি ছিল।

৫. মালায়ালাম (Malayalam) 

হিন্দি জগতে পা দেবার পরেই অভিনেত্রী আবারো একটি অন্য ভাষার ছবির অফার পেয়েছিলেন। এবার ছবিটি ছিল মালায়ালম ভাষার ছবির নাম ছিল ‘হিরো’। ছবিতে মালায়ালম অভিনেতা শ্রীকান্তের সাথে অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে।

৬. তামিল (Tamil) 

২০১৩ সালে ইয়ামি গৌতম আবারো তার ছয় নম্বর ছবি পান। আর এবারেও নতুন একটি ভাষায় অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। ”গৌরভম’ নামের এক তামিল ছবিতে অভিনয় করেছিলেন অভিনেত্রী।