মানবিকতার নজির গড়লেন অভিনেত্রী! ১০০ বস্তিবাসীর ফ্রী ভ্যাকসিনের ব্যবস্থা করলেন ঋতাভরী


বাঙালি অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। অল্প বয়সেই বাংলা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ দিয়ে পথ চলা শুরু করেছিলেন। এর পর ধীরে ধীরে সিরিয়াল থেকে সিনেমা এমনকি গায়িকা ও মিউজিক ভিডিও পর্যন্ত করেছেন অভিনেত্রী। এক কথায় বলতে গেলে সর্বগুণ সম্পন্না ঋতাভরী। সিরিয়ালের সেই মিষ্টি মেয়ে আজকের টলি পাড়ার হট ডিভাতে পরিণত হয়েছেন। অল্প বয়সেই বাংলা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ দিয়ে পথ চলা শুরু করেছিলেন। এর পর ধীরে ধীরে সিরিয়াল থেকে সিনেমা এমনকি গায়িকা ও মিউজিক ভিডিও পর্যন্ত করেছেন অভিনেত্রী। এক কথায় বলতে গেলে সর্বগুণ সম্পন্না ঋতাভরী। সিরিয়ালের সেই মিষ্টি মেয়ে আজকের টলি পাড়ার হট ডিভাতে পরিণত হয়েছেন।

কিছুদিন আগে নিয়ে এক কষ্টকর সমস্যা থেকে মুক্তি পেয়েছেন অভিনেত্রী। দীর্ঘ সাত মাস ধরে ‘পিরিয়েনাল অ্যাবসেস’ নামক রোগে ভোগার পর অপারেশনের মাধ্যমে সুস্থ হয়েছেন অভিনেত্রী। এরপর বাড়িতে বেশ কিছুদিন বিশ্রাম নেবার পরেই আবার নিজের পুরোনো ফর্মে ফিরেছেন অভিনেত্রী। অভিনেত্রী হওয়ার পাশাপাশি  ঋতাভরীর আরও একটি মানবিক দিক রয়েছে। নিজের সাধ্যমত অসহায় মানুষদের পাশে দাঁড়ান অভিনেত্রী।

ঋতাভরী চক্রবর্তী Ritabhari Chakraborty

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছিলেন অভিনেত্রী। ভিডিওতে তিনি জানিয়েছেন ১০০ বস্তিবাসী মানুষদের জন্য নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ঋতাভরী। তাদের জন্য একেবারে বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন তিনি। যেখানে করোনা পরিস্থিতির এমন বাড়বাড়ন্ত সেখানে এমন এক সিদ্ধান্ত সত্যি প্রসংশনীয়। অভিনেত্রীর এই প্রচেষ্টাকে কুর্নিশ জানিয়েছেন অনেকেই।

এদিন ১০০ জনকে ভ্যাকসিনের প্রথম ডোস দেওয়া হয়েছে। তবে ভবিষ্যতে আরো মানুষকে এভাবেই সাহায্যে করতে চান অভিনেত্রী। সেকথা জানিয়েছেইন ভিডিওটিতে। তাছাড়া ভ্যাকসিন দেবার জন্য বেশ খাটতে হয়েছে অভিনেত্রী ও তার টিমকে কারণ প্রথমে মানুষকে বোঝাতে হয়েছে যে ভ্যাকসিন সম্পূর্ণ সুরক্ষিত। যেটা বেশ কঠিন কাজ, তবে তারা সফলভাবে এটি করে দেখিয়েছে।

Ritabhari Chakrborty ঋতাভরী চক্রবর্তী

প্রসঙ্গত, এই প্রথমবার নয় এর আগেও ১০০ মানুষকে ভ্যাকসিন দিয়েছিলেন ঋতাভরী। এপ্রিলের শুরুতেই ৩রা এপ্রিল ১০০ প্রবীণ মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছিলেন অভিনেত্রী। সেই ভ্যাকসিন পর্বের ভিডিও শেয়ার করেছিলেন নিজের ইনস্টাগ্রামে। যেটা ব্যাপক ভাইরাল হয়ে পড়েছিল।