বিনোদনভিডিওসিনেমা

বিয়ের দিন বর না আসা থেকে, ৯ বছরের দাম্পত্য জীবনে বিচ্ছেদ! দেবলীনা দত্তের জীবন যেন সিনেমা  

বাংলা বিনোদন জগতের একজন জনপ্রিয় অভিনেত্রী হলেন দেবলীনা দত্ত (Debleena Dutta)। অভিনেতা তথাগত মুখার্জীর (Tathagata Mukherjee) সাথে কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে তাঁর দীর্ঘ ৯ বছরের দাম্পত্য জীবন। তারপর থেকে ইতিমধ্যেইনানা জনের নানা প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে  অভিনেত্রীকে। দেখতে গেলে দেবলিনার জীবনটা খানিকটা সিনেমার চিত্রনাট্যের মতো।

খুবই অল্প বয়সে হঠাৎ মাত্র ৯ বছর বয়সে পিতৃবিয়োগ হয়েছিল অভিনেত্রীর। সেই থেকে শুরু হয়েছিল তার লড়াই। তারপর থেকে জীবনের যত চড়াই উৎরাই এসেছে প্রত্যেকবারই নিজের ‘চয়েজে’ বেঁচেছেন অভিনেত্রী।  প্রসঙ্গত দেবলীনা বরাবরই কর্মফলে বিশ্বাসী। তাই সব সময় পজিটিভ চিন্তাধারাতেই বিশ্বাসী তিনি। অভিনেত্রী  মনে করেন তার সাথে কেউ খারাপ করলে তার ফল সে কোনো না কোনোভাবে ঠিক পাবেই। তাই প্রবল প্রতিশোধ স্পৃহা নয় বরং যে কোনো কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে নিজের জীবনে আরো সুন্দরভাবে বাঁচার আনন্দই চেটেপুটে উপভোগ করতে ভালোবাসেন অভিনেত্রী।

তিনি নিজে বহুবার এই ধরণের পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন বলে জানিয়েছেন অভিনেত্রী। অনেকেই হয়তো জানেন একবার দেবলীনা কনে সেজে বিয়ের পিঁড়িতে বসলেও বিয়ের দিন তার বর আসেনি। দেবলিনার কথায় ‘বিয়ের পিঁড়িতে বউ সেজে বসে ছিলাম। লোকজন আসছেন,খাচ্ছেন, চলে যাচ্ছেন। বর এলো না। সেই চরম কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে সেদিন তার কাছে সেই মুহূর্তে করার মতো অনেক কিছুই ছিল।

কিন্তু কোনরকম প্রতিশোধ নেওয়া থেকে দূরে গিয়ে দেবলীনা বেছে নিয়েছিলেন নিজের জীবনটাকে সুন্দরভাবে গুছিয়ে নেওয়ায়। সেসময় অভিনেত্রী তাঁর পাশে পেয়েছিলেন তার কাছের কয়েকজন বন্ধুকে। তাদের মধ্যে অন্যতম তাঁর প্রাক্তন স্বামী তথাগত মুখোপাধ্যায়। বিচ্ছেদ হওয়ার পর  অভিনেতা অভিনেত্রীদের মধ্যে বেশিরভাগ ক্ষেত্রেই কাদা ছোড়াছুড়ি বেশি দেখা যায়। কিন্তু আর এখানেই সবার থেকে আলাদা দেবলীনা।

সম্পর্ক ভেঙে গেলেও দেবলীনা আজও মনে করেন তথাগতর সাথে কাটানো ওই নটা বছর তার জীবনের অন্যতম শ্রেষ্ঠ সময়। দর্শকদের মতো তিনি নিজেও তাদের জুটিটাকে এখনো ভীষণ ভালোবাসেন,পছন্দ করেন। তাই স্মৃতি আঁকড়ে ধরে কষ্ট পেতে নয় অভিনেত্রী চান তথাগতর সাথে কাটানো সমস্ত সুন্দর মুহূর্তের স্মৃতি নিয়েই আগামী দিনে জীবনে আরও ভালো থাকতে।

এবছর প্রথম যখন পুজোর পর দেবলীনা ঘুরতে যাবেন অথচ তথাগতকে ছাড়াই। কিন্তু তার মধ্যেও নিজের মতো করে আনন্দ খুঁজে নিয়েছেন অভিনেত্রী। তার মানে এই নয় আবেগ ভালোবাসা থেকে বহু দূরে থাকেন দেবলীনা। অভিনেত্রীর কথায় ‘আপনি যে মানুষটাকে ভালবাসবেন তাকে বোঝানোর দায়ই নেই আপনার। আপনার ভালবাসা তো শুধুই আপনার। অন্য মানুষটা যদি নাও বোঝে কি যায় আসে তাতে?’

Related Articles

Back to top button