খবরগসিপবিনোদনসিনেমা

অরুণকুমার থেকে উত্তম কুমার, বাঙালির মহানায়কের অজানা কাহিনী ‘অচেনা উত্তম’, প্রকাশ্যে এল ট্রেলার

বাঙালির আবেগের আরেকনাম উত্তম কুমার (Uttam Kumar)। বাংলা গান শুনতে ও ছবি দেখতে ভালোবাসে অথচ উত্তম কুমারকে চেনেন না এমন মানুষ এই ভূ ভারতে খুঁজে পাওয়া একপ্রকার অসম্ভব। অভিনেতা আমাদের ছেড়ে চলে গেলেও তাঁর অভিনীত ছবির মধ্যে দিয়েই তিনি বাঙালি হৃদয়ে অমর রয়ে গিয়েছেন। অভিনেতার আসল নাম ছিল অরুণকুমার চট্টোপাধ্যায়, তবে উত্তম কুমার নামেই সকলের কাছে পরিচিত তিনি। এবার অরুণকুমার থেকে উত্তমকুমার হয়ে ওঠার কাহিনী ‘অচেনা উত্তম’ (Achena Uttam) আসতে চলেছে ছোট পর্দায়।

আসলে উত্তম কুমারকে নিয়ে বাঙালির মনে আগ্রহের কোনো অন্ত নেই। তার অভিনয় জীবন থেকে শুরু করে তার ব্যক্তিগত জীবন সবটাই বাঙালিকে আকর্ষণ করে। সবটাই ইতিমধ্যে প্রকাশ্যে এসে গিয়েছে তবে এখন উত্তম কুমারের জনপ্রিয়তা এতটুকুও ফিকে হয়নি। মহানায়কের জীবন নিয়ে এবার টলিউডের পর্দায় আসতে চলেছে দুটি সিনেমা। যার মধ্যে একটি হল অতনু বসু পরিচালিত ‘অচেনা উত্তম’। আগামী ২২শে জুন পর্দায় দেখা যাবে এই ছবি।

Achena Uttam Trailer out Saswata Chatterjee as Uttam Kumar

সম্প্রতি ‘অচেনা উত্তম’ ছবিটি ট্রেলার প্রকাশ্যে এসেছে। ট্রেলারে অরুণকুমার ও উত্তমকুমারকে একেবারে মিশে যেতে দেখা গিয়েছে। ছবিতে মহানায়কের চরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। ট্রেলারের একটি দৃশ্যে দেখা যাচ্ছে তিনি বলছেন, গোটা ইন্ডাস্ট্রি আমাকেই টানতে হয়। তবে মহানায়ক হওয়া তো আর মুখের কথা নয়, মহানায়ক হতে গিয়ে বিশাল পরিমাণ মানসিক  চাপের মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাকে।

Srabanti Chatterjee Saswata Chatterjee in achena uttam movie

বর্তমান সময়ের মত সেই সময়েও তাঁর নাম জড়িয়েছিল এক অভিনেত্রীর সাথে। এর ফলে গৌরী দেবীর সাথে সংসারে যে কি প্রভাব পড়েছিল সেটারই এক ঝলক দেখা গিয়েছে ‘অচেনা উত্তম’ এর ট্রেলারে। ভিডিও দেখার পর দর্শকদের মত এ যেন সত্যিই অচেনা এক উত্তমকে দেখলাম।

প্রসঙ্গত, ছবিতে উত্তম কুমার হিসাবে শাশ্বত চট্টোপাধ্যায়ের পাশাপাশি সুচিত্রা সেনের ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। আর উত্তম কুমারের স্ত্রী গৌরী দেবীর চরিত্রে থাকছেন শ্রাবন্তী চ্যাটার্জী। সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে দেখা জানে ছোটপর্দার রানী রাসমণি খ্যাত অভিনেত্রী দিতিপ্রিয়াকে। এছাড়াও সুপ্রিয়া দেবী, সুমিত্রা মুখোপাধ্যায় ও তরুণকুমারের চরিত্রে দেখা যাবে সায়ন্তনী রায় চৌধুরী, সম্পূর্ণা লাহিড়ী ও বিশ্বনাথ বসুকে।

Related Articles

Back to top button