ওয়েব সিরিজবিনোদন

‘অপরাজিত’কে ছেড়ে বেছেছিলেন হিন্দি ওয়েব সিরিজ, আসছে আবীরের ‘ড্রিম প্রোজেক্ট’

বাংলা সিনেমার একাধিক গোয়েন্দা চরিত্রে দাপিয়ে অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। ফেলুদা থেকে শুরু করে ব্যোমকেশ বক্সী হয়ে সোনাদা- আবীর সাবলীল সব চরিত্রেই। এবার সেই অভিনেতা এক মিলিটারি ড্রামা সিরিজে কাজ করেছেন। জনপ্রিয় সিরিজ ‘অবরোধ’এর দ্বিতীয় সিজনে (Avrodh season 2) মুখ্য চরিত্রে দেখা যাবে ‘বং ক্রাশ’ আবীরকে।

মাঝে আর মাত্র তিনদিন, এরপর আগামী ২৪ জুন সারা দেশ জুড়ে মুক্তি পাবে এই সিরিজটি। সর্বভারতীয় স্তরে এটিই  এই বঙ্গ অভিনেতার প্রথম বড় প্রোজেক্ট। ‘অবরোধ’এর দ্বিতীয় সিজনে আবীরের চরিত্রের নাম প্রদীপ ভট্টাচার্য। ইতিমধ্যেই সিরিজে আবীরের লুক প্রকাশ করে দেওয়া হয়েছে। যা দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরা।

‘অবরোধ’ সিরিজে অভিনয় করবেন বলেই, একটি ‘লোভনীয়’ প্রোজেক্ট ছাড়তে বাধ্য হয়েছিলেন এই অভিনেতা। এই প্রোজেক্টটি হল অনীক দত্ত পরিচালিত ‘অপরাজিত’ ছবিটি। সত্যজিৎ রায় অনুপ্রাণিত অপরাজিত রায় হিসেবে প্রথমে অভিনয় করার কথা ছিল আবীরের। কিন্তু সেই সময় ‘অবরোধ’এর শ্যুটিং চলছিল। তাই সময় বের করতে পারেননি। শেষ পর্যন্ত অপরাজিত রায়ের চরিত্রের জন্য আবীরের পরিবর্তে অভিনেতা জিতু কমলকে বেছে নেন পরিচালক।

৪১ বছর বয়সি এই অভিনেতা কেরিয়ার শুরু করেছেন বেশ কয়েক বছর হয়ে গেল। এই সময়ের মধ্যে একাধিক দুর্দান্ত চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু তাও আবীরের সামনে খোলেনি বলিউডের দরজা। শুধু তাই নয়, টলিউডে আবীরের যে সহকর্মীরা রয়েছেন, তাঁরা অনেক আগেই মুম্বই পাড়ি দিয়েছেন। আবীরের কি কোথাও একটু দেরি হয়ে গেল? সম্প্রতি একটি নামি সংবাদমাধ্যমের তরফ থেকে এই প্রশ্নই রাখা হয়েছিল অভিনেতার সামনে।

Abir Chatterjee

আবীরের সটান জবাব, সবকিছুরই সঠিক সময় হয়। তাঁর কথায়, ‘ট্রেলার-টিজারের প্রতিক্রিয়া যতটা দেখেছি, অনেকেই বলছেন এই অপেক্ষা যথাযথ হয়েছে। অভিনয় জগৎ নিয়ে তেমন কোনও আক্ষেপ আমার সত্যিই নেই’।

২০২০ সালে একটি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল ‘অবরোধ’ সিরিজটি। অভিনয় করেছিলেন, অমিত সাধ, নীরজ কবি, দর্শন কুমারের মতো অভিনেতারা। সেই সিরিজেরই দ্বিতীয় সিজনে দেখা যাবে আবীরকে।

Related Articles

Back to top button