নির্লজ্জের মত বার বার ছোট করা হত, বলিউডের মুখোশ খুললেন অভয়


সুশান্ত সিং এর মৃত্যুর পর থেকে বলিউড নিয়ে চর্চার শেষ নেই। বলিউডে স্বজনপোষণের বিরুদ্ধে সেসব হয়েছেন নেটিজনরা , বহু তারকা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। অনেকেই তাদের বলিউডের তিক্ত অভিজ্ঞতা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতে। এবার এই সমস্ত অভিনেতা অভিনেত্রীর মত আরো এক অভিনেতা সরব হলেন বলিউডের ভেতরের নীতি নিয়ে।

ধর্মেন্দ্র পরিবারের ছেলে অভয় দেওল, বলিউডের সিস্টেমকে রীতিমত আঘাত করলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, অ্যাওয়ার্ড শো গুলিতে সর্বদাই তাকে ও ফারহানের মত অভিনেতাদেরকে পার্শ্বচরিত্র হিসাবে দেখানো হয়। যেমন “জিন্দেগী না মিলেগি দোবারা” ছবিতে হৃত্বিক রোশনকে মুখ্য অভিনেতা দেখিয়ে অভয় ও ফারহানকে পার্শ্বচরিত্র হিসাবে দেখানো হয় নির্লজ্জের মত।

অভয়ের মতে শুধু মাত্র কোনো একটি না প্রতিটি অ্যাওয়ার্ড শোতেই তাকে ও ফারহানকে পার্শ্বচরিত্রে মনোনীত করা হয় প্রতিবার। সবসময়ই মূল ফোকাস করা হয় হৃত্বিক ক্যাটরিনার মত তারকার ওপর। বলিউডের এই রীতি কে কখনোই ভালো ভাবে নিতে পারেননি তিনি।

প্রসঙ্গত, “জে এল ৫০” নামক ওয়েব সিরিজে অভয়ের অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। সেই আভায় দেওলই এবার বলিউডের স্টারডম নিয়ে মন্তব্য করলেন। বললেন বলিউড শুধু নামিদামি তারকাদের বোঝে ,যার জেরে কেবল ষ্টার দেরকেই অ্যাওয়ার্ড শোগুলিতে মুখ্য চরিত্রের ভূমিকায় প্রকাশ করা হয়। আসলে সত্যিকারের অভিনেতার কদর সেখানে খুব কমই হয় বা হয়না বললেও কিছু ভুল হয় না।

তিনি আরো বলেন “এই ঘটনা গুলো একেবারে নির্লজ্জের মত করা হয়। যেটা আমার কাছে খুব শকিং”। পুরস্কার তাকেই দিন যে বড় ষ্টার,টেবিল আমার বা ফারহানের মত অভিনেতাদের ছোট করার কোনো মানে  হয়না।


Like it? Share with your friends!

587
587 points