খবরবিনোদনসিনেমা

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত অভিষেক চট্টোপাধ্যায়! পর্দায় ভেসে উঠবে শেষ ছবি

একমাস হতে চলল টলিউড অভিনেতা অভিষেক চ্যাটার্জী (Abhishek Chatterjee) আজ আর আমাদের মধ্যে নেই। মৃত্যুর পরেই খুব শিগগিরই মুক্তি পেতে চলেছে অভিনেতার শেষ ছবি (Film)। পুরস্কার পেয়েছেন সেরা অভিনেতারও। প্রসঙ্গত দীর্ঘ টালবাহানা শেষে আগামী ২৫ এপ্রিল শুরু হচ্ছে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata Film Festival)। আর এবার কলকাতার এই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে অভিষেক চট্টোপাধ্যায়ের অভিনীত ছবি।

প্রসঙ্গত এতদিন অতিমারির কারণে একাধিকবার কলকাতা চলচ্চিত্র উৎসবের দিন পিছিয়ে যাচ্ছিল।অবশেষে আজ অর্থাৎ শনিবার সাংবাদিক বৈঠকে ঘোষণা করা হল দিনক্ষণ। এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty), হরনাথ চক্রবর্তী, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, গৌতম ঘোষ, অরিন্দম শীল প্রমুখ।

Abhishek Chatterjee best actor award for panchabhuj in port blair international film festival
এছাড়াও বৈঠকে হাজির ছিলেন তথ্য ও সংস্কৃতি সচিব শান্তনু বসু, ফিনল্যান্ডের কনসাল জেনারেল সুব্রত হালদারও। প্রতিবছরের মত এবছরও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বছর ফিনল্যান্ডের ছবি এই চলচ্চিত্র উৎসবের মূল বিষয়। জানা যাচ্ছে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হবে নজরুল মঞ্চে আর সমাপ্তি অনুষ্ঠান হবে রবীন্দ্র সদনে।

এ বছর ৭ দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবে ১০টি প্রেক্ষাগৃহে ৪১ টি দেশের ১৬০টি ছবি দেখানো হবে।এবছর ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে রাখা হয়েছে বেশ কয়েকটি ছবি। শতবর্ষ উপলক্ষে সম্মান জানানো হচ্ছে সত্যজিৎ রায়কে। তাই এ বছর চলচ্চিত্র উৎসব শুরু হবে সত্যজিত রায়ের ‘অরন্যের দিনরাত্রি’ সিনেমা দেখিয়ে। এছাড়াও বিশেষ সম্মান জানানো হবে, চিদানন্দ দাশগুপ্তর মতো কিংবদন্তিকে।

একইভাবে সম্মান জানানো হচ্ছে দিলীপ কুমার, লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, বাপি লাহিড়ীকে। স্মরণ করা হচ্ছে বুদ্ধদেব দাশগুপ্ত, স্বাতীলেখা সেনগুপ্ত, অভিষেক চট্টোপাধ্যায়কেও। এছাড়াও সত্যজিৎ রায়ের ছবিতে কাজ করা অভিনেতা ও কলাকুশলীদের নিয়ে পয়লা মে রবীন্দ্র সদনে থাকছে ‘সত্যজিতের শিল্পীরা’ শীর্ষক অনুষ্ঠান।

Related Articles

Back to top button