বিনোদনসিনেমা

কাহানি নয় তার ছবিই সেরা! বব বিশ্বাস মুক্তির আগে থেকেই গর্বে মাটিতে পা পড়ছে না অভিষেকের

দীর্ঘ ৯ বছর পর ফের একবার পর্দায় ফিরছেন হিন্দি সিনেমা জগতের অন্যতম আইকনিক চরিত্র বব বিশ্বাস (Bob Biswas)। সাদামাটা পোশাকের, ভোলাভালা চেহারার আড়ালে লুকিয়ে থাকা সবচেয়ে খতরনাক চরিত্রের এই ঠান্ডা মাথার খুনির সাথে সিনেমা প্রেমী পরিচয় বহুদিনের। সুজয় ঘোষের মাইলস্টোন সিনেমা ‘কাহানি'(Kahani)-র হাত ধরেই তার সাথে পরিচয় ঘটেছিল দর্শকদের।

ভয়ানক দৃষ্টির হাড়হিম করা সেই বব বিশ্বাসের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়ছিলেন বাংলার বব বিশ্বাস অর্থাৎ অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় (Sasswata Chatterjee)। এবার তার অভিনীত এই আইকনিক চরিত্র কে নিয়েই তৈরি হচ্ছে একটা আস্ত সিনেমা। কিন্তু সময়ের সাথে এবার বদল ঘটছে বব বিশ্বাসের। শক্তিশালী এই চরিত্রে এবার অভিনয় করতে চলেছেন স্বয়ং অভিষেক বচ্চন (Abhishek Bacchan)।

bob biswas

ইতোমধ্যেই প্রকাশ্যে এসেছে সিনেমার ট্রেলার। যা দেখে কার্যত দ্বিধাবিভক্ত নেটিজেনরা। কারও মতে বব বিশ্বাস মানে তাদের কাছে সেরা শাশ্বত চট্টোপাধ্যায়। আবার কারও মতে বব চরিত্রে দারুন মানিয়েছে জুনিয়র বচ্চন কে। উল্লেখ্য এই সিনেমাটি পরিচালনার দায়িত্বে রয়েছেন কাহানি সিনেমার পরিচালক সুজয় ঘোষের মেয়ে দিয়া অন্নপূর্ণা ঘোষ।

আর সম্প্রতি কাহানি সিনেমার প্রসঙ্গে পরিচালক সুজয় ঘোষ এক বড় তথ্য ফাঁস করেছেন। তিনি জানিয়েছেন এই সিনেমায় বব বিশ্বাসের চরিত্রের জন্য তিনি নাকি প্রথমে অভিষেকের কথাই ভেবেছিলেন। তাই এবার তাকে এবারেও ‘বব বিশ্বাস’-কে নিয়েই ছবিতেও প্রথমেই মাথায় আসে অভিষেকের নাম। আর এবারে সেই প্রস্তাব পেয়ে একেবারে লুফে নিয়েছেন ‘জুনিয়র বচ্চন’।

Bob Biswas Abhisekh Bachchan

তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে বিস্ফোরক মন্তব্য করেছেন অভিষেক। সুজয় ঘোষের কাহানির সাথে নিজের সিনেমার তুলনা টানতে গিয়ে জুনিয়র বচ্চন জানিয়েছেন গত বছর লকডাউনের সময় তিনি ‘কহানি’ দেখেছেন। তত দিনে তিনি নিজের ছবির ৮০ শতাংশ কাজ শেষ করে ফেলেছিলেন। আর সেই ছবি দেখে তার মনে হয়েছে ‘আমাদের ছবিটি বেশি ভাল। সুজয়কে শ্রদ্ধা জানিয়েই বলব, ওর মেয়ে বেশি ভাল কাজ করেছে।’

Related Articles

Back to top button