বিনোদনসিনেমা

‘তুমি সবসময় সঙ্গে আছো’ সেভেনের ক্লাস শুরুর আগে বাবা অভিষেকের ছবি জড়িয়ে আবেগপ্রবণ মেয়ে সাইনা

গত মাসেই প্রয়াত হয়েছেন জনপ্রিয় টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। সবাইকে কাঁদিয়ে ঘুমের মধ্যেই নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৭ বছর বয়সে প্রয়াত হয়েছেন অভিনেতা। বাড়িতে রেখে গিয়েছেন স্ত্রী সংযুক্তা চ্যাটার্জী (Sanjukta Chatterjee) এবং মেয়ে একমাত্র কন্যা সাইনা চ্যাটার্জীকে (Saina Chatterjee)। মাত্র ১২ বছর বয়সেই পিতৃহারা হয়ে এক ধাক্কায় যেন অনেকটা বড় হয়ে গিয়েছে ছোট্ট ডল।

বাবা শব্দটা খানিকটা ছায়ার মতো। যার উপস্থিতি আমাদের মাথার উপর থাকা বিরাট বটগাছের মতো। তবে এত অল্প বয়সে বাবাকে হারানোর মত একটা শোকের মধ্যে দিয়ে গিয়েও প্রথম থেকেই তুলনামূলকভাবে নিজের মনকে অনেকটা শক্ত রাখতে দেখা গিয়েছে। শোকে পাথর মাকে আগলে আগলে রাখতে দেখা গিয়েছে সাইনাকে। সেই দৃশ্য ইতিমধ্যেই ধরা পড়েছে ক্যামেরায়।


সাইনা যেমন বাবা বলতে পাগল ছিল, তেমনি অভিষেকের গোটা দুনিয়া জুড়ে ছিল তাঁর এই একরত্তি মেয়ে। আদর করে মেয়েকে ডল বলে ডাকতেন অভিনেতা। তবে এত অল্প বয়সে বাবার মৃত্যু শোক সয়ে নেওয়া ছোট্ট সাইনার পক্ষে মোটেই সহজ ছিলনা। কিন্তু বাবার স্বপ্ন পূরণ করতে হবে তো তাকে! তাই শোক সামলে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে ছোট্ট সাইনা৷

সদ্য সোশ্যাল সে জানিয়েছে, বাবাই তার আইডল। তাই তার পথ অনুসরণ করেই বড় হয়ে প্রতিষ্ঠিত অভিনেত্রী হতে চায় সে, আর তার পাশে সবসময় সাপোর্ট সিস্টেম হয়ে রয়েছেন মা সংযুক্তা চ্যাটার্জি। অভিষেক কন্যার কথায় কথায়,’আমি অভিনয় করতে পারি। আমি অভিনেত্রী হতে চাই। কিন্তু আমার কাছে এখনও কোনও সুযোগ আসেনি’।এই মুহুর্তে দক্ষিণ কলকাতার একটি অভিজাত স্কুলে পড়াশোনা করছে সাইনা। চোখের জল মুছে এরইমধ্যে জীবনের নতুন পথে পা বাড়িয়ে দিয়েছে সে।

আজ অর্থাৎ বৃহস্পতিবার ক্লাস সেভেনের প্রথম দিন তার। তাই এইদিন স্কুলের জন্য তৈরি হয়ে একটু বেশিই বাবার কথা মনে পড়ছিল ছোট্ট ডলের। এদিন অভিনেতার ফেসবুক পেজ থেকেই বাবার ছবিকে জাপটে ধরে থাকা সাইনা (ডল)-র একটি ছবি শেয়ার করেছেন সংযুক্তা চট্টোপাধ্যায়। বাবার উদ্দেশে ডলের বার্তা, ‘প্রিয় বাবা, আমি ক্লাস সেভেনে প্রথমদিন স্কুলে যাচ্ছি, তোমার উপস্থিতি একান্ত কাম্য, আর আর্শীবাদও। আমি জানি তুমি সবসময় আমার সঙ্গে আছো। ইতি- তোমার আদরের ডল’। এই ছবিতে অভিষেক কন্যাকে আর্শীবাদ জানিয়েছেন অসংখ্য নেট জনতা।

Related Articles

Back to top button