গসিপবিনোদনসিনেমা

শেষ হবে দক্ষিণী ইন্ডাস্ট্রির বাড়বাড়ন্ত! একটা দুটো নয়, ৪টে ছবি, ওয়েব সিরিজ নিয়ে আসছেন অমির খান

গত ৩০ বছর ধরে বলিউডে রাজত্ব করছেন আমির খান (Aamir Khan)। এই সময়ে বহু অভিনেতা এসেছেন, গিয়েছেন, কিন্তু আমির নিজের স্থান ধরে রেখেছেন। শিশুশিল্পী হিসেবে কাজ করার পর ১৯৮৮ সালে ‘কয়ামত সে কয়ামত তক’ ছবির হাত ধরে নায়ক হিসেবে প্রথম ডেবিউ হয় তাঁর। এরপর থেকে শুধুই এগিয়ে যাওয়ার পালা।

‘লগান’ থেকে শুরু করে ‘রঙ দে বসন্তি’, ‘তারে জমিন পর’ থেকে শুরু করে ‘৩ ইডিয়টস’- আমিরের ঝুলিতে রয়েছে একাধিক ব্লকবাস্টার ছবি। বিনোদন জগতে নিজের অবদানের জন্য ‘পদ্মশ্রী’, ‘পদ্মভূষণ’ পুরস্কারেও সম্মানিত হয়েছেন অভিনেতা।

Aamir Khan

আগামী আগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’। হলিউড ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’এর হিন্দি রিমেক এটি। তবে শুধু এই সিনেমাই নয়, আমিরের হাতে রয়েছে এখন ঠাসা কাজ। আগামী ১৭ মাসে ‘মিস্টার পারফেকশনিস্ট’এর ৪টি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। এর পাশাপাশি ওয়েব প্ল্যাটফর্মেও ডেবিউ করতে চলেছেন অভিনেতা। ‘প্রীতম প্যায়ারে’ নামের সেই সিরিজের একটি গানের দৃশ্যের শ্যুটিংয়ের জন্য রাজস্থানেও  গিয়েছিলেন আমির। তবে শুধু এই অভিনেতা নন, সেই সিরিজের হাত ধরেই বিনোদন দুনিয়ায় পা রাখতে চলেছেন আমিরের ছেলেও।

আমিরের আগামী প্রোজেক্টের নিরিখে বলা হলে, তাঁর হাতে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘প্রীতম প্যায়ারে’ ছাড়াও আরও ৩টি সিনেমা রয়েছে। শোনা যাচ্ছে, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত স্প্যানিশ স্পোর্টস ড্রামা ‘ক্যামপিওনস’ (চ্যাম্পিয়নস) ছবিতে অভিনয় করতে চলেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। তাঁর ৫৭তম জন্মদিনের দিন এই বিষয়ে ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে।

Aamir Khan upcoming projects

এই তিন প্রোজেক্টের পাশাপাশি অভিনেত্রী রেবতী পরিচালিত ‘সালাম ভেঙ্কি’ ছবিতে অভিনয় করবেন আমির। নারীকেন্দ্রিক এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করবেন কাজল। তাঁর বিপরীতেই দেখা যাবে বলি সুপারস্টারকে। পাশাপাশি বিবাহবিচ্ছেদের পর প্রথমবার ‘টু ব্রাইডস’ ছবিতে একসঙ্গে কাজ করবেন আমির এবং কিরণ রাও। এই ছবির প্রযোজনার পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করবেন তিনি। তাই আমির অনুরাগীদের জন্য আগামী কয়েক মাস যে জমজমাট হতে চলেছে, সেকথা নিঃসন্দেহে বলা যায়।

Related Articles

Back to top button