গসিপছবিবিনোদনসিনেমা

অবৈধ সন্তান থেকে শাহরুখের নামে পোষা কুকুর! এই ৫ বিতর্ক ও কেচ্ছায় ভরা আমির খানের জীবন

শীঘ্রই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে আমির খান (Aamir Khan) অভিনীত ‘লাল সিং চাড্ডা’। এই ছবি মুক্তির আগে বেশ চিন্তায় আছেন অভিনেতা। ৭ বছর আগে তিনি বলেছিলেন, তাঁর তৎকালীন স্ত্রী কিরণ রাও নাকি ভারতে সুরক্ষিত বোধ করেন না। যে কারণে তখন বেশ বিতর্কের সম্মুখীন হয়েছিলেন অভিনেতা। এবার এত বছর পর সেই কারণেই তাঁর ছবি বয়কটের ডাক দিয়েছেন দর্শকরা। তবে এই একটি বিতর্কই নয়, আমির নিজের জীবনে বহুবার বিতর্কে জড়িয়েছেন। আজ অভিনেতার জীবনের পাঁচ কুখ্যাত বিতর্কের (Aamir Khan controversy) সম্বন্ধে একটু জেনে নেওয়া যাক।

অবৈধ সন্তান (Aamir Khan illegal child)- ২০০৫ সালে একটি জনপ্রিয় ফিল্ম ম্যাগাজিনের তরফ থেকে দাবি করা হয়েছিল, ব্রিটিশ সাংবাদিক জেসিকা হাইন্সের সঙ্গে আমিরের একটি অবৈধ সন্তান রয়েছে। সেই ছেলের নাম জান। শোনা গিয়েছিল, ‘গুলাম’ ছবির সেটে দেখা হয়েছিল দু’জনের। তখন থেকেই শুরু প্রেম এবং এরপর গর্ভবতী হয়ে পড়েন জেসিকা। অভিনেতা নাকি তাঁকে গর্ভপাত করিয়ে নিতে বলেছিলেন। কিন্তু জেসিকা মানেননি। এরপরই জন্ম হয় তাঁর ছেলের। তবে আমির অবশ্য এই কথা কোনোদিন মানেননি।

Aamir Khan illegal child

ভাই ফৈজল খানের সঙ্গে বিবাদ (Aamir Khan Faisal Khan controversy)- ‘মেলা’ সিনেমায় আমিরের সঙ্গে কাজ করা তাঁর ভাই ফৈজল একবার দাবি করেছিলেন, অভিনেতা নাকি তাঁকে এক বছর ধরে অবৈধ ওষুধ খাইয়েছিলেন। পিতার সম্পত্তি একাই হাতিয়ে নেওয়ার জন্য নাকি এমনটা করেছিলেন অভিনেতা। ভাইকে মানসিকভাবে অসুস্থ করে তাঁর ভাগের সম্পত্তিও হাতিয়ে নেওয়া ছিল নাকি আমিরের উদ্দেশ্য।

Aamir Khan and Faisal Khan

অমিতাভ বচ্চনের সঙ্গে লড়াই (Amitabh Bachchan Aamir Khan controversy)- ‘ব্ল্যাক’ সিনেমার জন্য ‘বিগ বি’ জাতীয় পুরস্কার পাওয়ার পর থেকেই এই দুই অভিনেতার বিবাদ শুরু হয়েছিল। আমিরের দাবি ছিল, অমিতাভ সেই সিনেমায় ওভার অ্যাক্টিং করেছেন। জবাবে ‘বিগ বি’ বলেন, তিনি সেই সিনেমায় এতটাই ভালো অভিনয় করেছিলেন যে সেটি আমিরের মাথার ওপর দিয়ে চলে গিয়েছিল। পাশাপাশি অভিনেতা এও দাবি করেন, অমিতাভ নাকি সেই সিনেমায় হ্যান্ডিক্যাপড লোকেদের ভুলভাবে দেখিয়েছেন। যা শোনার পর প্রত্যুত্তরে বর্ষীয়ান অভিনেতা বলেন, আমিরের ‘লাগান’ সিনেমায় একজন হ্যান্ডিক্যাপড মানুষ ক্রিকেট খেলছেন দেখানো হয়েছে। তাই এই বিষয়ে ‘মিস্টার পারফেকশনিস্ট’এর কিছু বলা উচিত নয়।

Aamir Khan and Amitabh Bachchan

শাহরুখের নামের কুকুর পোষা (Shah Rukh Khan Aamir Khan controversy)- বলিউডের দুই খানের মধ্যে দীর্ঘ সময় কোনও কথাবার্তা ছিল না। আমির একবার তাঁর এক সামাজিক মাধ্যমের পোস্টে বলেছিলেন, ‘শাহরুখ বারবার আমার পা চাটছে। আর আমি ওঁকে বিস্কুট খাওয়াচ্ছি’। যা দেখা মাত্রই বেশ ক্ষেপে গিয়েছিলেন ‘কিং খান’এর অনুরাগীরা। যা দেখার পর অভিনেতা বলেছিলেন, শাহরুখ তো তাঁর পোষা কুকুরের নাম।

Aamir Khan and Shah Rukh Khan

‘পিকে’ সিনেমা সংক্রান্ত বিতর্ক (PK film controversy)- রাজকুমার হিরানি পরিচালিত এই সিনেমায় আমিরের নগ্ন দৃশ্য নিয়ে কম বিবাদ হয়নি। সেই ছবির একটি পোস্টারে দেখা গিয়েছিল, সম্পূর্ণ নগ্ন হয়ে রেললাইনের মাঝে দাঁড়িয়ে রয়েছেন আমির। তাঁর গোপনাঙ্গ একটি রেডিও দিয়ে ঢাকা।

Aamir Khan PK nude poster

আমিরের এই নগ্ন পোস্টার নিয়ে হওয়া মামলা আদালত পর্যন্ত পৌঁছে গিয়েছিল। তবে আদালত এই বিষয়ে নাক গলাবে না বলে জানায়। ফলে সেই বিতর্ক সেখানেই থেমে যায়।

Related Articles

Back to top button