বিনোদনসিনেমা

সমস্ত ভারতীয়র দেখা উচিৎ ,বোঝা উচিৎ কষ্টটা! মুসলিম হয়েও ‘কাশ্মীর ফাইলস’ দেখে বার্তা আমির খানের

একটা ছবিতেই ওলট পালট হয়ে গিয়েছে বলিউড, রাজনীতি থেকে বিনোদন মহল সবখানেই চলছে জোর চর্চা। বলাই বাহুল্য কথা বলছি বিবেক রঞ্জন অগ্নিহোত্রী (Vivek Ranjan Agnihotri) পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে। মুক্তির পর থেকেই ছবিটি নিয়ে চর্চার অন্ত নেই। ইতিমধ্যেই বক্স অফিসের একাধিক রেকর্ড তৈরী করে ফেলেছে এই ছবি।

এই ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে কাশ্মীরের পন্ডিতদের নির্মম করুণ কাহিনি। এই ছবির মূল বিষয়বস্তু হল কাশ্মীরে হিন্দু পন্ডিতদের উপর হওয়া অকথ্য অত্যাচার। ইতিমধ্যেই সিনেমাটি প্রায় ১৬৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক। স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই ছবির ভূয়সী প্রশংসা করেছেন। শুধু তাই নয় সিনে বোদ্ধাদের মতে এই ছবি সপ্তাহান্তেই ছুঁয়ে ফেলতে পারে ২০০ কোটির মাইল ফলক।

এই সিনেমা দেখার পর তাবড় তাবড় বলি তারকারা তাদের নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। সিনেমাকে ঘিরে কার্যত দুভাগে বিভক্ত হয়ে গিয়েছে বলিউড, কেউ কথা বলেছে ছবির পক্ষে কেউ বা বিপক্ষে। ছবি দেখার আগেই, ‘কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছিলেন আমির। বলেছিলেন, ‘উত্তরে আমির খান জানান, ‘আমার এখনো পর্যন্ত এই ছবিটি দেখে ওঠা হয়নি তবে সবার মুখে মুখে শুনছি এই ছবির দারুণ জনপ্রিয় হয়েছে আমার অনেক অনেক অভিনন্দন রইল এই ছবির প্রতি।’

অনেকেই ছবি দেখার পর আমিরের প্রতিক্রিয়া চাতকের মত অপেক্ষা করছিলেন, অবশেষে ছবি দেখে নিজের প্রতিক্রিয়া জানালেন টিনসেল টাউনের মিস্টার পারফেকশনিস্ট। তার মতে সকলের অবশ্যই এই ছবি দেখা উচিৎ । তার সাফ বক্তব্য, “সব ভারতবাসীর দ্য কাশ্মীর ফাইলস দেখা উচিত আর স্মরণ করা উচিত যে যখন কোনও মানুষের ওপর অত্যাচার হয়, তখন কেমন লাগে?”

Related Articles

Back to top button