ভাইরালভিডিও

হনুমানকে মমতা ভরে জল খাইয়ে দিচ্ছেন এক মহিলা! তুমুল ভাইরাল হল মানবিক ভিডিও

আবহাওয়ার ঠিক ঠিকানা নেই কোনোও। এই চড়া রোদে চাঁদি ফেটে যাচ্ছে তো এই ঝমঝমিয়ে বৃষ্টি। গলা শুকিয়ে আসছে একটু পর পরই। ঠিক যেমন মানুষের তেষ্টা পায়, বলাই বাহুল্য অবলা জীবেদেরও তেষ্টা পায়। সম্প্রতি, এমনই এক হনুমান বাবাজীর দেখা মিলল। গরমে যার বেজায় তেষ্টা পেয়েছিল, কিন্তু রেলস্টেশনের কল সে কিছুতেই খুলতে পারছিল না। শেষে সেই হনুমানকে অসহায়তা থেকে মুক্তি দিয়ে তার তেষ্টা মেটালেন এক গ্রাম্য মহিলা।

মমতাময়ী সেই মহিলা হনুমানকে সন্তানস্নেহে জল পান করালেন। ঠিক যেভাবে সন্তানের খিদে, তেষ্টা বা ঘুম পেলে কোনো মা তার মুখে খাবার তুলে দেয় বা জল তুলে দেয় সেইভাবেই এই মহিলাও হনুমানটির তেষ্টা মেটালেন। তবে অবলা পশুও যে ভালোবাসার মর্ম বোঝে তাও একবার প্রমাণ হয়ে গেল, তেষ্টা মিটতেই কৃতজ্ঞতা জানাতে হনুমানটিও মহিলার মাথায় আদরের হাত বুলিয়ে দিলেন। এত হিংসা, মারামারি, লড়াইয়ের দিনে এই মানবিক ভিডিও যেন মন জিতে নিয়েছে নেটিজেনদের।

যেখানে অবলা প্রাণী দেখলেই মানুষ মারতে উদ্যত হয় সেই সময় দাঁড়িয়ে নিজের হাতে করে মহিলা জল খাইয়ে দিল তাকে। প্রসঙ্গত, আমাদের চারিপাশে হাজারো ঘটনা প্রতিদিন ঘটে চলেছে। একসময় চারিপাশের ঘটনা ও পৃথিবীর অন্যপ্রান্তে ঘটনা জানতে বেশ কয়েকদিন সময় লেগে যেত। কিন্তু বর্তমান প্রযুক্তির যুগে স্মার্টফোন আর ইন্টারনেট সেই চিত্রটাই বদলে দিয়েছে। এখন মুহূর্তের মধ্যেই কোনো এক ঘটনা ক্যামেরাবন্দি হয়ে ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে যেতে পারে। এই ভাইরাল ভিডিওর (viral video) আজ সোশ্যাল মিডিয়াতে ছড়াছড়ি।

ভাইরাল এই সমস্ত ভিডিওগুলিতে কতকিছুই না থাকে দেখবার মত। কখনো অদ্ভুত প্রতিভার দেখা মেলে তো কখনো আবার এমন কিছু ঘটনা দেখতে পাওয়া যায় যা না দেখলে হয়তো বিশ্বাসই করতে পারা যেত না। আবার কিছু এমন কান্ডকারখানা চোখে পড়ে যা দেখে হাসতে হাসতে পেটে টান পড়ে যায়। তবে এই ভিডিও দেখে ফের একবার মানুষের উপর মানুষ হয়ে বিশ্বাস জন্মাতে বাধ্য।

Related Articles

Back to top button