খবরবিনোদনসিনেমাসিরিয়াল

অনন্য সন্মান পেলেন প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়, তার নামেই নামকরণ হল মহাকাশের নক্ষত্রর

বিনোদনের জগতে বহু অভিনেতা রয়েছেন, তবে কিছু অভিনেতারা মনে গেঁথে যান। বিগত ২৪শে মার্চ প্রয়াত হয়েছেন বিখ্যাত টলিউডের অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। তাঁর আকস্মিক চলে যাওয়াটা যেন চমকে দিয়েছিল গোটা বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিকে। বড়পর্দা থেকে ছোটপর্দা সর্বত্রই দুর্দান্ত অভিনয়ে নিজের জনপ্রিয়তা তৈরী করেছিলেন তিনি। এবার অভিনেতার নাম আমার হয়ে গেল শুরুর মহাকাশেও।

প্রয়াত অভিষেক চট্টোপাধ্যায়ের নামেই নামকরণ করা হল মহাকাশের এক নক্ষত্রের (Star named after late Abhishek Chatterjee)। ছোট থেকেই গুরুজনদের থেকে এটা শুনেই আমরা সকলে বড় হয়েছি যে, কেউ মারা গেলে আকাশের তারা হয়ে যায়। এবার সত্যিই তারার দেশের তারা হয়ে গেলেন অভিষেক। বড়পর্দায় অভিনয় থেকে মাঝে বহুদিন সরে এসেছিলেন অভিনেতা। মূলত ছোটপর্দাতেই কাজ করছিলেন আর দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছিলেন।

তবে শেষ দিকে ‘পঞ্চভুজ’ (Panchabhuj) ছবিতে অভিনয় করেন তিনি। এটাই ছিল অভিনেতার শেষ ছবি। ছবির শুটিংয়ের সময় প্রযোজক সৌমেনবাবুর কাছে আবদার করেছিলেন অভিনেতা। বলেছিলেন, ‘আমি মারা গেলে আমার নাম একটা তারা বানিয়ে দেবে সৌমেনদা’। প্রয়াত অভিনেতার কথা রাখলেন প্রযোজক। টিভি নাইন বাংলার সাক্ষাৎকারে এমনটাই জানালেন অভিষেকের শেষ ছবির প্রযোজক।

star named after late actor Abhishek Chatterjee

তিনি আরও জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্থা ‘ওয়ার্ল্ড অ্যাস্ট্রোনমিক‍্যাল সোসাইটি’ এর জন্যই অভিনেতার নামে তারার নামকরণ সম্ভব হয়েছে। তিনি নিজেও বাবা মায়ের নামে তারার নাম রেখেছেন। সেটা জেনেই নিজের নামে তারা করে দেওয়ার অনুরোধ করেছিলেন প্রযোজকের কাছে। কিন্তু এমন একটা অঘটন যে এত তাড়াতাড়ি ঘটে পারে এটা ভাবতেও পারেননি প্রযোজক।

মহাকাশে থাকা অসংখ্য তারাদের মাঝেই এবার চিরকাল অমর হয়ে থাকবেন অভিষেক চট্টপাধ্যায়। তাঁর তারাটির ম‍্যাগনিউটিউড হল ১৬.৪৪ ম‍্যাগ। বিগত এপ্রিল মাসের ৪ তারিখ তারাটির নামকরণ করা হয় অভিনেতার নামে। এই তারা দিয়েই চিরকাল স্ত্রী সংযুক্তা ও মেয়ে সাইনার পাশে থাকবেন তিনি। তবে নিজের অসংখ্য সিনেমা থেকে সিরিয়ালের অভিনয়ের মধ্যে দিয়েই দর্শকদের কাছেও চিরকাল অমর থাকবেন অভিষেক চট্টোপাধ্যায়।

Related Articles

Back to top button