গানবিনোদন

রিমেক করার আপনি কে? ফাল্গুনী পাঠকের গান নষ্ট করায় এবার নেহা কক্করকে একহাত নিলেন আর রহমান

‘ও সজনা’ রিমেক নিয়ে বিতর্ক যেন কিছুতেই থামতে চাইছে না। যত দিন যাচ্ছে, ততই যেন আরও বাড়ছে এই বিতর্ক। সম্প্রতি তাঁর গান ‘নষ্ট’ করায় নেহা কক্করকে (Neha Kakkar) একহাত নিয়েছিলেন খোদ ফাল্গুনী পাঠক। এরপর ফাল্গুনীকে একহাত নিয়েছিলেন ‘দিলবার’ গায়িকা। এবার এই বিষয়ে নিজের মুখ খুললেন অস্কার জয়ী সঙ্গীত পরিচালক এবং গায়ক এ আর রহমান (A R Rahman)।

সম্প্রতি একটি নামী বিদেশি সংবাদমাধ্যমের সময় আলাপচারিতার সময় ‘রিমেক কালচার’ নিয়ে মুখ খোলেন এ আর রহমান। আর তাঁর কথা শুনেই বোঝা গিয়েছে, এই রিমেকের বিষয়টি তাঁর বিশেষ পছন্দের নয় এবং রিমেকের মাধ্যমে নিজস্বতা নষ্ট করে দিলে তো আর কথাই নেই!

A R Rahman

সম্প্রতি এ আর রহমান বলেন, ‘আমি এটাকে যত দেখি ততই দেখি এটা বিকৃত হয়ে যাচ্ছে। কম্পোজারের মনোভাব বিকৃত হয়ে যাচ্ছে। লোকে বলেন আমি এটার পুনঃকল্পনা করছি। আমরা কে পুনঃকল্পনা করার। আমি নিজেও অপরের কাজ নিয়ে খুব সতর্ক থাকি। সম্মান করা উচিত। আমার মনে হয় এটি একটি ধূসর জিনিস। আমাদের এই জিনিসটিকে ঠিক করা উচিত’।

এরপর এ আর রহমানকে জিজ্ঞেস করা হয়, মিউজিক কম্পোজারদের থেকে তাঁর আইকনিক কোনও গানের রিমেকের অফার আসে কিনা। জবাবে তিনি বলেন, ‘আমাদের তেলেগু মিউজিক লঞ্চে (পোন্নিয়িন সেলভানের মিউজিক লঞ্চ) প্রযোজকরা বলেছিলেন, আপনাদের দু’জন (এ আর রহমান এবং মণি রত্নম) যে গানগুলি বানান সেগুলি খুবই নতুন ধরণের হয়। কারণ আপনি এগুলির ডিজিটাল মাস্টারিং করেছেন। এগুলিতে প্রথম থেকেই এই গুণগুলি রয়েছে। আর সেটার কদর প্রত্যেকে করে’।

A R Rahman

বলিউডের এই নামী সঙ্গীত পরিচালক তথা গায়ক নেহা কক্করের নাম না নিলেও, নেটিজেনদের একাংশের অনুমান, এ আর রহমানের নিশানায় কিন্তু ‘দিলবার’ গায়িকাই ছিলেন। নাম না বিতর্ক এড়ারে চাইলেও তাঁর বক্তব্য থেকেই সেকথা স্পষ্ট হয়ে গিয়েছে।

Neha Kakkar sad

অপরদিকে ‘ও সজনা’ বিতর্ক নিয়ে বলা হলে, সম্প্রতি ফাল্গুনী পাঠক এই বিষয়ে বলেন, তাঁর নাকি এই গানটি শুনে শুধু বমি হওয়াটাই বাকি ছিল। এরপর আবার নেহা সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন, যে যাই বলুক না কেন তাঁর কিছু যায় আসে না। কারণ সবাই জানেন, নেহা কক্কর কে এবং তিনি কী করেন।

Related Articles

Back to top button