গানবিনোদনসিনেমা

৭৫ তম কান চলচ্চিত্র উৎসবে বিশ্বের দরবারে উজ্জ্বল ভারতের মুখ! বিশেষ সম্মান পেলেন এ আর রহমান

গতকাল অর্থাৎ ১৭ মে থেকেই শুরু হয়েছে ৭৫ তম কান চলচ্চিত্র উৎসব। এবছর ফ্রান্সের বুকে অনুষ্ঠিত সিনে পার্বনে বিভিন্ন দেশ বিদেশের নামি দামি তারকাদের পাশাপাশি ভিড় জমিয়েছিলেন একাধিক ভারতীয় তারকারাও। আর উল্লেখ্যযোগ্য ভাবে চলতি বছরের কান ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত ভারতীয়দের তালিকায় বিশেষ ভাবে জায়গা নিয়েছে সাউথের একাধিক জনপ্রিয় তারকারাও।

এ বছর কান চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মান ‘কান্ট্রি অফ অনার’ (Country of honour) সম্মান পাচ্ছে ভারত। যার ফলে বিশ্বের দরবারে আরও একবার নতুন করে উজ্জ্বল হল ভারতের মুখ। শুধু তাই নয় এবছরের কান চলচ্চিত্র উৎসবে মোট ৯ জন জুরি রয়েছেন। তাদের অন্যতম একজন হলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। এমনিতে বলি সুন্দরী দীপিকা বরাবরই ফ্যাশন সচেতন। কান চলচ্চিত্র উৎসবেও সবুজ রং-এর প্যান্ট আর বেইজ রঙের ডিপ নেক শার্টের সাথে সকলের নজর কেড়েছিল দীপিকার গলার জড়োয়ার হার।


অন্যদিকে এবছর কান ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ সম্মান পেয়েছেন ভারতের সুরের জাদুকর এ.আর রহমান। এই ফিল্ম ফেস্টিভ্যালেই ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে এ. আর রহমান পরিচালিত প্রথম সিনেমা ‘লে মাস্ক’(Le Musk) -এর।এটি ৩৬ মিনিটের একটি ভিআর সিনেমা। এছাড়া গতকাল রেড কার্পেটেও হেঁটেছেন সুরকার। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে অস্কারজয়ী শিল্পী বলেছেন, “এখানে আসতে পারাই অনেক সম্মানের। আমার ছবির এখানে প্রিমিয়ার হবে। আমরা সকলেই দারুন উত্তেজিত “।

অন্যদিকে দক্ষিণের সুপারস্টার কমল হাসানের ছবি দিকে ‘বিক্রম’-এর ট্রেলার লঞ্চ হবে কানে। দক্ষিণের আর এক তারকা আর মাধবনের প্রথম পরিচালিত ছবি ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ দেখানো হবে এই উৎসবে। এদিন কানে উপস্থিত এই তিন তারকাকেই কালো পোশাকে দেখা গিয়েছে। এদিন রেড কার্পেটে হাঁটার পর, এ আর রহমান কমল হাসানের সাথে একটি সেলফি শেয়ার করেছেন।


এ ছবির নীচে দুর্দান্ত ক্যাপশন দিয়ে এ আর রহমান লিখেছেন, ‘ThalaivARR and Aandavar’। সাউথে আন্দাভার অর্থাৎ ঈশ্বর এবং নিজেকে থালাইভা হিসাবে উল্লেখ করেছেন। এছাড়া এদিন উপস্থিত ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি উর্বশী রাউতেলা, পূজা হেগড়ে, তামান্না ভাটিয়া।

Related Articles

Back to top button