গানবিনোদনসিনেমা

‘রজনীকান্তের সাথে কাজ নরকের সমান’! সাউথ ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন এ আর রহমান

ভারতের সেরা গায়কদের মধ্যে অন্যতম এ আর রহমান (A R Rahman)। বলিউডের সিনেমায় থেকে অন্যান্য মিউজিক অ্যালবামে তাঁর গান গোটা দেশের কোটি কোটি মানুষকে মুগ্ধ করেছে। এমনকি দেশের বাইরেও সকলকে মুগ্ধ করে গর্বিত করেছেন গোটা দেশকে। কিন্তু সম্প্রতি সাউথ ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি। তাঁর মতে সুপারস্টার রজনীকান্তের (Rajnikant) সাথে কাজ করা নাকি নরকের (hell) সমান!

থালাইভা রজনীকান্তের একটা দর্শন পাবার জন্য কোটি কোটি মানুষ সারাজীবন অপেক্ষায় থাকতে রাজি। তার সাথে কাজ নাকি নরকের সমান। হটাৎ কি এমন হল যে এমন মন্তব্য করলেন এ আর রহমান। সম্প্রতি এক সাক্ষাৎকারে গায়ককে এই কথা বলতে দেখা গিয়েছে। যেখানে বলিউড থেকে শুরু করে সাউথের ইন্ডাস্ট্রির সাথে কাজের সম্পর্কে কথা বলতে গিয়েই এই মন্তব্য করেছেন তিনি।

নিজের গানের সৃষ্টির জন্য দেশ থেকে বিদেশে বহু সন্মান ও পুরস্কার পেয়েছেন এ আর রহমান। এবার বিদেশ দুই ইউটিউবারের সাথে সাক্ষাৎকারে বসতে দেখা গিয়েছে গায়ককে। সেখানেই বিভিন্ন ইন্ডাস্ট্রির সাথে কাজের অভিজ্ঞতা ও তাদের কাজের ধরণ সম্পর্কে আলোচনা করেছেন তিনি। ভিডিওতে এ আর রহমান বলেছেন, উৎসবের মরশুম মানেই অতিরিক্ত কাজের চাপ বেড়ে যায়। বলিউড থেকে শুরু করে সমস্ত ইন্ডাষ্ট্রিতেই।

এরপ সাউথ ইন্ডাস্ট্রির সুপারস্টার রজনীকান্তের ছবিতে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুলেছেন তিনি। তাঁর মতে, রজনীকান্তের ছবিতে কাজ মানেই নানা ঝালেমার শেষ নেই! প্রচন্ড চাপের মধ্যে কাজ করতে হাত। কারণ রজনীকান্তের বেশিরভাগ ছবিটি দিওয়ালির উৎসবের আশেপাশে রিলিজ হয়।  যদিও মার্চ থেকে কাজ শুরু হয়ে যেত, কিন্তু ইলেক্ট্রিসিটির সমস্যা থাকত ব্যাপক রকমের। জেনারেটরের ব্যবস্থা করা হল যা দিয়ে  কাজ চালাতে হট অসুবিধার মধ্যে দিয়েই। কাজের সেই মুহূর্ত গুলো যেন নরকীয় পরিস্থিতি ছিল।

প্রসঙ্গত, বলিউডের ছবি খুব একটা পছন্দ করেন না বলেই ভিডিওতে জানিয়েছেন এ আর রহমান। তার মতে, বলিউড ছাড়াও অনেক স্থানীয় ভাষার ছবিতে কাজ করেছেন তিনি। যেখানে অনেক দারুন অভিনেতা অভিনেত্রীরা রয়েছেন। রজনীকান্ত তার মধ্যেই একজন। তার জীবন কাহিনী সত্যিই অনুপ্রেরণা দেবার মত। কিন্তু তার ছবিতে কাজের সময়েই একসাথে বাকিরাও চাপ দিতে থাকে। যেটা এ আর রহমানের মোটেও ভালো লাগে না। আসলে তিনি ধীরে সুস্থেই কাজ করতে অভ্যস্ত।

Related Articles

Back to top button