খবরগানবিনোদন

বাবার মুখ রেখেছে মেয়ে! গানের জগতে পা রেখেই বড় সন্মান পেল খতিজা, গর্বিত বাবা এ আর রহমান

ভারতবর্ষে সেরা গায়কদের মধ্যে অন্যতম হলেন এ আর রহমান (A R Rahman)। বলিউড থেকে শুরু করে গোটা দেশের গর্ব তিনি। তার সৃষ্টি করা সুর মুগ্ধ করেছে কোটি কোটি ভারতবাসীকে। এমনকি বেশের বাইরেও তার খ্যাতি রয়েছে সুবিস্তৃত। এবার তার কন্যা খতিজা রহমান (Khatija Rahman) পা রাখল সংগীতের জগতে। আর গানের জগতে পা রেখেই বাবাকে গর্বিত করে একাধিক সন্মান এনে দিল খতিজা।

সম্প্রতি আন্তর্জাতিক সাউন্ড ফিউচার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অ্যানিমেশন মিউজিক ভিডিওর পুরস্কার দেওয়া হয়েছে মিউজিক ভিডিও ‘ফরিশতো’কে। মিউজিক ভিডিওটির পরিচালনা ও প্রযোজনা উভয়ই করেছেন এ আর রহমান। তবে গানটি গেয়েছে মেয়ে খতিজা। তাই নিজে পুরস্কার পেলেও কৃতিত্ব দিয়েছেন মেয়েকেই। এই খুশির খবর টুইট করে শেয়ার করেছেন অস্কার জয়ী গায়ক।

টুইটের সাথে মেয়ে খতিজাকেও ট্যাগ করেছেন তিনি। সাথে লিখেছেন, ‘ফরিশতো আরও একটা পুরস্কার জিতল’। এর আগে একটি আন্তর্জাতিক শর্ট ফিল্ম প্রতিযোগিতায় ও লস এঞ্জেলস ফিল্ম অ্যাওয়ার্ডসেও পুরস্কৃত হয়েছে ‘ফরিশতো’। এবার আরও একটি পালক জুড়ল মিউজিক ভিডিওর সাফল্যের মুকুটে। পাশাপাশি মেয়ে খতিজার সংগীতের জগতে প্রবেশটাও চরম সাফল্যের সাথেই শুরু হল।

মেয়ের এই সাফল্যে খুবই খুশি হয়েছেন বাবা এ আর রহমান। গায়কের গাওয়া ও তৈরী করা একাধিক গান বহু অ্যাওয়ার্ড পেয়েছে। এবার মেয়েও সেইভাবে সংগীতের জগতে পা রাখতে অনেকেরই ধারণা বাবার মতই দুর্দান্ত সমস্ত সঙ্গীত শ্রোতাদের উপহার দেবে খতিজা। অনেকেই হয়তো জানেন না এ আর রহমানের পুরো নাম আল্লাহ রাখা রহমান। ইন্ডাস্ট্রিতে এসে নিজের নাম এ আর রহমান করে নেন তিনি। এরপর ‘রোজা’ ছবির বিখ্যাত গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পান তিনি।

ইতিমধ্যেই দুটি অ্যাকাডেমি পুরস্কার, দুটি গ্র‍্যামি, একটি BAFTA ও একটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড সহ আরো বহু পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে। প্রসঙ্গত, ৬৪তম  গ্র‍্যামি অ্যাওয়ার্ডের জন‍্য মনোনীত হয়েছে এ আর রহমানের তৈরী ‘মিমি’ ছবির গান। সেই সুখবরও টুইট করে জানিয়েছেন গায়ক। ছবিতে পঙ্কজ ত্রিপাঠি ও কৃতি স্যানন গতানুগতিক কাহিনীর বাইরে সমাজের অন্য এক কাহিনীকে তুলে ধরা হয়েছিল। দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে  ছবিটি।

Related Articles

Back to top button