চুলেই নারীর সৌন্দর্য আর নয়! অসুস্থ ঐন্দ্রিলার পাশে থাকার বার্তা দিয়ে মাথা ন্যাড়া করলেন তার বান্ধবীও


‘সুদিন কাছে এসো, ভালোবাসি’। ২০২০ সাল থেকেই একেরপর এক দুঃসংবাদে কার্যত ভেঙে পড়েছে বাংলার মানুষ। গত কদিন আগেই দ্বিতীয়বার ক্যান্সারে আক্রান্ত হন জীয়নকাঠি খ্যাত ঐন্দ্রিলা শর্মা। একবার ক্যানসার জয় করে ফিরেও শেষ রক্ষা হয়নি। দ্বিতীয় বার তার ফুসফুসে টিউমার দেখা দেয়। তার এমন অসুস্থতার খবরে মন খারাপ অভিনেত্রীর অনুগামী তথা সিরিয়ালপ্রেমীদের। যেমনটা জানা যায় ২০১৫ সালে মাত্র ১৭ বছর বয়সেই ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। সেই সময় অভিনয়ের সাথে স্কুলে একাদশ শ্রেণীতে পড়তেন ঐন্দ্রিলা।

দীর্ঘদিন ক্যান্সারের সাথে অদম্য ইচ্ছা শক্তি নিয়ে যুদ্ধ করে ঐন্দ্রিলা। যার ফল স্বরূপ ক্যান্সারকে জয় করে নেন অভিনেত্রী। এরপর ফের স্বাভাবিক জীবনযাপন করছিলেন, ভালোই কাটছিল জীবন। কিন্তু নিয়তিতে সেই যুদ্ধই লেখা রয়েছে অভিনেত্রীর। এবছর স্বরস্বতী পূজার সময় থেকেই হটাৎ শুরু হয় কাঁধে প্রচন্ড যন্ত্রণা। যন্ত্রণা নিয়েই দিল্লির এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিনেত্রী। হাসপাতালে নানান পরীক্ষা করে জানা যায় অভিনেত্রীর ডান দিকের ফুসফুসে রয়েছে একটি টিউমার।

এরপর সেই টিউমারের কোষ পাঠানো হয় বায়োপসির জন্য। বায়োপসি রিপোর্টে ধরা পরে টিউমারটি ম্যালিগন্যান্ট অর্থাৎ ফের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ঐন্দ্রিলা। সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় অভিনেত্রী, নিজেই তাঁর দ্বিতীয়বার ক্যান্সার আক্রান্ত হবার কথা শেয়ার করেছিলেন। হাসপাতালের বেডে শুয়ে এই কথা বলতে গিয়ে কেঁদেই ফেলেন অভিনেত্রী। তাঁর সুস্থতার জন্য প্রার্থনা করতে অনুরোধ করেন দর্শকদের কাছে।

জীবনের এই কঠিন সময়ে একজন পাশে থাকার মত মানুষের প্রয়োজন হয় সবারই। ঐন্দ্রিলার ক্ষেত্রে সেই পাশের মানুষটি হলেন সিরিয়ালের বামাক্ষ্যাপা অভিনেতা সব্যসাচী চৌধুরী। আসলে সব্যসাচী ও ঐন্দ্রিলা একেঅপরকে ভালোবাসেন। তবে তাদের ভালোবাসার সম্পর্ক গোপনেই ছিল প্রকাশ্যে আসেনি। কিন্তু অভিনেত্রী দ্বিতীয়বার ক্যান্সার আক্রান্ত হলে দিল্লির হাসপাতালে হাজির হয়েছিলেন সব্যসাচী। কঠিন সময়ে প্রেমিকার হাতে হাত রেখে পাশে ছিলেন তিনি।

 

কেমো থেরাপি চলছিল ঐন্দ্রিলার আর তার পড়েই এক গোছা সুন্দর চুল উঠে যায় সুন্দরী অভিনেত্রীর। নারী সৌন্দর্যের প্রতীক হিসেবে ধরা হয় সুন্দর চুলকেই। কিন্তু সেই ধারণার গালে সপাটে চড় মারলেন অভিনেত্রী। নিজের ন্যাড়া মাথার ছবি পোস্ট করে অভিনেত্রী লিখলেন, “চুলেই নারীর সৌন্দর্য আর নয়”। ইতিমধ্যেই অভিনেত্রীর আরোগ্য কামনায় সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার ঝড়।

অভিনেত্রীর পাশে থাকার বার্তা দিয়ে নিজের চুল কেটে ফেলেছেন তার বান্ধবী পারমিতা সেনগুপ্তও। সেই ছবিও নিজের ইন্সটা হ্যান্ডেলে শেয়ার কিরে অভিনেত্রী লিখেছেন, ” কিছু বন্ধুত্ব এরকমও হয়”। তার প্রেমিক সব্যসাচী ও নিজের চুল ছোট করে কেটে ফেলেছেন প্রেমিকার জন্যই।