বিয়ে বলে কথা! বর করোনা আক্রান্ত, পিপিই কিট পরেই ৭ পাকে ঘুরলেন দম্পতি, ভাইরাল ভিডিও


দেশে করোনার (Corona virus) দ্বিতীয় ঢেউ (Second wave) মারাত্মক রকমভাবে আছড়ে পড়েছে। আগের বারের থেকেও ভয়াবহ এবারের পরিস্থিতি। সারাদেশে ইতিমধ্যেই শুরু হয়েছে অক্সিজেনের আকাল, বেডের জন্য চলছে হাহাকার৷ রোজ লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যে যতটুকু পারছেন সাধ্যমতো বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত।

কিন্তু এহেন ভয়ঙ্কর পরিস্থিতিতেও শিক্ষা হয়নি কিছু মানুষের। বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানেই লোক সমাগম হওয়ার ঝুঁকি সবচেয়ে বেশি থাকে, তাই সেক্ষেত্রে সংক্রমণ হওয়ার সম্ভাবনাও থাকে বেশি। কিন্তু তাতেও ভ্রুক্ষেপ নেই কিছু মানুষের । সম্প্রতি মধ্যপ্রদেশে মিলল এমনই এক নজির।

সম্প্রতি ভাইরাল হয়েছে মধ্যপ্রদেশের রতলামে একটি বিয়ে বাড়ির ভিডিও। যেখানে দেখা যাচ্ছে করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও বিয়ে করতে ছাড়েননি বর। করোনা পজেটিভ তাতে কি? পিপিই কিট পরেই বিয়ে সারলেন দম্পতি। এতে আপত্তি করেননি বর বা কনে পক্ষের কেউই।

বর কনে থেকে শুরু করে পুরোহিত আত্মীয় স্বজন সকলেই উপস্থিত ছিলেন পিপিই কিট পরিহিত অবস্থায়। সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে রতলামের তেহসিলদার নবীন গর্গ বলেন, গত ১৯ এপ্রিল পাত্রের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ ধরা পড়ে ৷ আমরা এখানে বিয়ের অনুষ্ঠান বন্ধ করতেই এসেছিলাম ৷ কিন্তু পরে সকলের অনুরোধে এবং সিনিয়র কর্মীদের সাহায্যে বিয়ের অনুষ্ঠান শেষপর্যন্ত সম্পন্ন হয় ৷ প্রত্যেকে পিপিই পরে থাকায় সংক্রমণ ছড়ানোরও সম্ভাবনা ছিল না ৷

কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে, এই ভয়াবহ অবস্থাতেও বিয়ে করাটা কি খুব জরুরি ছিল? পৃথিবী সেরে ওঠার অপেক্ষা টুকু করে আপাতত সচেতনতা বজায় রাখাই এই দম্পতিত আশু প্রয়োজন ছিল বলেই মনে করছেন নেটিজেনদের একাংশ।