• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

বাস্তবের গাঙ্গুবাঈ সৌন্দর্যে আলিয়াকে দশ গোল দিতে পারতেন! দেখুন মাফিয়া রানির আসল অদেখা ছবি

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে সঞ্জয়লীলা বনসালীর ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি ‘ (Gangubai Kathiawari)। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt)। বক্স অফিসে দাপিয়ে আয় করেছে এই ছবি। ছবিতে আলিয়া ভাটের অভিনয় দুর্দান্ত প্রশংসা কুড়িয়েছে। তার চালচলন, স্টাইল স্টেটমেন্ট সবই এখন ট্রেন্ডিং, তবে আজ আর আলিয়া ভাট নয় কথা বলব বাস্তবের গাঙ্গুবাঈকে নিয়ে।

আজ বোধহয় গাঙ্গুবাঈ থাকলে মনীষা বা নির্ভয়াদের জন্য আমাদের মোমবাতি মিছিল করতে হত না। নারী শরীর মাত্রই যে তা পুরুষদের ভোগ্য নয় তা এই পুরুষতান্ত্রিক সমাজে দাঁড়িয়েও সোচ্চারে বলে গেছিলেন মাফিয়া রানি। গুজরাটের কাথিয়াওয়ারের বাসিন্দা গাঙ্গুবাঈয়ের লড়াইটা শুরু হয়েছিল সেই ১৬ বছর বয়স থেকে। অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতো যেই মেয়েটা এই নোংরা পুরুষতান্ত্রিক সমাজ তাকে বানিয়ে ছাড়লো পতিতা।

   

গাঙ্গুবাঈ,আলিয়া ভাট,গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি,Gangubai,alia bhatt,gangubai kathiawari

কিন্তু তাতেই কী একটা মেয়ের জীবন শেষ করে দেওয়া যায়? এই প্রশ্নের উত্তর যে একটা বড় ‘না’, সেটা জীবনের সবচেয়ে কঠিন মুহূর্তেও মাথায় রেখেছিলেন গঙ্গা। তখন গঙ্গার বয়স ১৬। সদ্য বয়ঃসন্ধির হাতছানি উপেক্ষা না করতে পেরে বাবার এক কর্মচারীর প্রেমে পড়লেন গঙ্গা, দুচোখ ভরা স্বপ্ন নিয়ে প্রেমিকের হাত ধরেই ছাড়লেন ঘর। আর যার হাত ধরে ঘর ছাড়লেন গঙ্গা, সেই ৫০০ টাকার বিনিময়ে গঙ্গাকে বেচে দিলেন নিষিদ্ধ পল্লীতে।

গাঙ্গুবাঈ,আলিয়া ভাট,গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি,Gangubai,alia bhatt,gangubai kathiawari

শুরু হল গঙ্গা থেকে গাঙ্গুবাঈ হয়ে ওঠার যাত্রা। গঙ্গা নিমেষে হয়ে গেল ‘নষ্ট মেয়ে’। কিন্তু তাতে ভেঙে পড়েননি তিনি, মনে মনে ঠিক করে নিলেন বেশ্যা হয়েও যদি থাকতেই হয় তবে তিনি রানির মতোই থাকবেন। এই জেদ থেকেই তিনি হয়ে উঠলেন মুম্বইয়ের ‘মাফিয়া কুইন’। যেই পুরুষরাই তাকে করল নষ্ট মেয়ে, তারাই লুটোপুটি খেতে থাকল গাঙ্গুবাঈয়ের পায়ের সামনে।

গাঙ্গুবাঈ,আলিয়া ভাট,গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি,Gangubai,alia bhatt,gangubai kathiawari

জানা যায় মাফিয়া ডন করিম লালার গ্যাঙের এক সদস্য গাঙ্গুবাঈকে ধর্ষণ করে, যার বিচার চেয়ে গাঙ্গুবাঈ করিমলালার সঙ্গে দেখা করেন এবং তাঁকে রাখি বেঁধে ভাই বানিয়ে নেন। আর এর পরই কামতাপুর এলাকা গাঙ্গুবাঈয়ের রাজত্ব শুরু হয়। তবে শোনা যায় কোনও মেয়ের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে গাঙ্গুবাঈ তাঁকে দেহ ব্যবসায় রাখতেন না।

গাঙ্গুবাঈ,আলিয়া ভাট,গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি,Gangubai,alia bhatt,gangubai kathiawari

আলিয়ার সৌন্দর্য নিয়ে নতুন করে বলার কিছুই নেই৷ কিন্তু বাস্তবের গাঙ্গুবাঈ নাকি আলিয়ার থেকে অনেক বেশি সুন্দরী ছিলেন। সম্প্রতি আসল গাঙ্গুবাঈয়ের ছবি ভাইরাল হয়েছে নেটপাড়ায়, যা তার ছেলে শেয়ার করেছেন। তার সৌন্দর্যের প্রশংসা না করে পারা যায়না। বংট্রেন্ডের তরফ থেকে এই অপ্রতিরোধ্য ব্যক্তিত্বের জন্য রইল একরাশ শ্রদ্ধা।