• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

সত্যিই সুপারস্টার! মাত্র ২.৫০ টাকায় চিকেন পকোড়া বেঁচে কামাল করছেন বাস্তবের লক্ষীকাকিমা

বিগত মাস থেকে একাধিক নতুন সিরিয়াল শুরু  হয়েছে জি বাংলার পর্দায়। যার মধ্যে অন্যতম একটি সিরিয়াল হল ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ (Lokkhi Kakima Superstar)। সিরিয়ালে লক্ষীকাকিমার সংগ্রাম করে নিজের সংসারকে আগলে রাখার কাহিনী ইতিমধ্যেই দর্শকদের মনে ধরেছে। সংসারের সব কাজ সামলে তারপর দোকান সামলানো, সাথে পরিবারের খেলায় রাখা সবটাই ফুল ও এনার্জি নিয়ে এক হাতেই সামলাচ্ছেন লক্ষী কাকিমা।

সিরিয়েল লক্ষী কাকিমার চরিত্রে অভিনয় করছেন অপরাজিতা আঢ্য। তবে এবার টিভির পর্দায় নয় বরং বাস্তবেই দেখা মিলল ‘লক্ষী কাকিমা’র। তবে এই লক্ষী কাকিমা মুদি খানা দোকান নয় রয়েছে চিকেন পকোড়ার দোকান। তাও আবার মাত্র ২.৫০ টাকায় পাওয়া যায়। হ্যাঁ! ঠিকই দেখছেন ২.৫ টাকায় বিক্রি হচ্ছে চিকেন পকোড়া (Chicken Pakoda at Rs 2.50)। রান্নার তেল থেকে সবজি, মাছ মাংস সব কিছুরই দাম যেখানে উর্ধমুখী সেখানে কিভাবে সম্ভব এটা? তাছাড়া বিক্রি করে কি আদৌ লাভ হচ্ছে লক্ষীকাকিমার!

   

Lokkhi Kakima Selling 2.50 Rs Chicken Pakora

এমনিতে চাইনিজ খাবারের দোকান বা রেস্তোরায় ১০-১৫ টাকা দাম চিকেন পকোড়ার। এমনকি কোথাও কোথাও ২৫-৫০ টাকা পর্যন্ত চলে যায় চিকেন পকোড়ার দাম। সেখানে ২.৫০ টাকার পকোড়া কিভাবে তৈরী হচ্ছে? খেয়ে কি প্রতিক্রিয়া দিচ্ছে জনগণ! লক্ষীকাকিমার এই ২.৫০ টাকার চিকেন পকোড়া আসলে নামী দোকানের থেকে সাইজে ছোট। তবে চিকেনে কিন্তু কোনো কমতি নেই, আর স্বাদও  রয়েছে ভরপুর।

Lokkhi Kakima,Lokkhi Kakima Superstar,Chicken Pakora at Rs 2.50,লক্ষী কাকিমা,লক্ষীকাকিমার পকোড়া,আড়াই টাকার চিকেন পকোড়া,২.৫০টাকার চিকেন পকোড়া,ঢাকুরিয়ার লক্ষী কাকিমা

লক্ষীকাকিমার মতে লাভ খুব বেশি নেই, তবে যা হয়ে তাতে চলে যায় তাঁর। আর লোকে তাঁর পকোড়া খেয়ে যে তৃপ্তি পান সেটাই বড় পাওনা। এছাড়া এমনি আকর্ষণীয় দামে বিক্রি হওয়ায় জনপ্রিয়তাও বেশ বেড়ে গিয়েছে। তাই দিন দিন গ্রাহকের সংখ্যাও বাড়ছে। কিভাবে এমন অভিনব আইডিয়া মাথায় এল লক্ষীকাকিমার? কিভাবে হল শুরু এই সমস্ত প্রশ্নের উত্তর মিলেছে তাঁর থেকেই।

লক্ষীকাকিমার মতে, দোকান বহুদিনের প্রায় ২২ বছরের দোকান। তবে প্রথমেই পকোড়া নয় বরং ভাতের দোকান ছিল। এরপর ভাতের বদলে স্ন্যাকসের দোকান হয়। কিন্তু তারপর লকডাউন আসে, ব্যবসা মার্ খেতে খেতে ক্ষতি হয়। তারপর এক বিয়ের বাড়িতে চিকেন পকোড়ার স্টলে মানুষের ভিড় দেখে এই পকোড়ার দোকানের চিন্তা মাথায় আসে। এরপর গতবছর ডিসেম্বরেই এই পকোড়ার দোকান খোলেন।

Lokkhi Kakima,Lokkhi Kakima Superstar,Chicken Pakora at Rs 2.50,লক্ষী কাকিমা,লক্ষীকাকিমার পকোড়া,আড়াই টাকার চিকেন পকোড়া,২.৫০টাকার চিকেন পকোড়া,ঢাকুরিয়ার লক্ষী কাকিমা

দিন দিন বেড়েই চলেছে লক্ষীকাকিমার পকোড়ার ডিমান্ড। শুরুতে যেখানে প্রতিদিন ৬ কেজি চিকেন লাগতো সেখানে এখন ১৫ কেজি মত চিকেন পকোড়া তৈরী করেন প্রতিদিন। সন্ধ্যে নামতেই উপচে পড়ছে ভিড়। রাত ৯.৩০ পর্যন্ত খোলা থাকে দোকান, আর প্রায় সবসময়েই ভিড় লেগেই থাকে। বর্তমানে আকর্ষণীয় দামের জেরে ভালোই চলছে তাঁর ব্যবসা। সাথে সোশ্যাল মিডিয়াও অনেকটা সাহায্য করেছে তাকে ভাইরাল হওয়াতে।

এবার প্রশ্ন হল কোথায় এই লক্ষী কাকিমার ২.৫০ টাকার চিকেন পকোড়ার দোকান? তাহলে ঠিকানাটা জেনে নিন। দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া ঢালাই ব্রিজের (Dhakuria Dhalai Bridge) কাছেই রয়েছে লক্ষী কাকিমার দোকান। সম্প্রতি লক্ষীকাকিমার দোকান নিয়েই ফুড ব্লগ বানিয়েছে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছে এক ইউটিউবার। আর সেই ভিডিও এখন ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।