• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

হাসি মুখে বাপ্পী দাকে বিদায়! দুই ছেলের সাথে ‘ডিস্কো ডান্সার’ নেচে ডিস্কো কিং-কে স্মরণ মিঠুন চক্রবর্তীর

বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri) প্রয়াত হয়েছেন গত বুধবার। আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে প্রাণ যায় তাঁর। বহু মানুষের জীবনেই বাপ্পী লাহিড়ীর অবদান অনস্বীকার্য, এবং সেই তালিকার অন্যতম নাম মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ‘আই অ্যাম ডিস্কো ডান্সার’ নেচেই সেই সময় বলিউডে নিজের অস্তিত্বের জানান দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী । আর মিঠুনের নাচের সাথে সেই সময় বাপ্পী লাহিড়ীর ওমন কম্পোজিশন ছাড়া দেশের বুকে ‘ডিস্কো’র প্রচলন করা কার্যত অসম্ভব ছিল।

আশির দশকে রচিত এই গানের জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও সমান জনপ্রিয় হয়েছিল। বলাই বাহুল্য ভারতে ডিস্কো গানের প্রবেশ বাপ্পি লাহিড়ীর হাত ধরেই। আর তাঁর এই গানের জেরেই বদলে গিয়েছিল মিঠুন চক্রবর্তীর ভাগ্য।

   

মিঠুন চক্রবর্তী,ডিস্কো কিং,ডিস্কো ডান্সার,Mithun Chakraborty,Disco king,Disco dancer,bappi lahiri,বাপ্পী লাহিড়ী

আর বন্ধুকে একা ছেড়েই পরলোকে পাড়ি দিয়েছেন ডিস্কো কিং। বন্ধুর মৃত্যুর খবর পেয়েও বাপ্পী লাহিড়ীর মরদেহের সামনে দাঁড়ানোর সাহস হয়নি মিঠুনের। তার বক্তব্য বন্ধুর হাসিমুখই তিনি মনে রাখতে চান বন্ধু বাপ্পীকে। আর তাকে স্মরণ করেই দুই ছেলের সাথে ‘ডিস্কো ডান্সার’ গানে নাচলেন মহাগুরু।

মিঠুন চক্রবর্তী,ডিস্কো কিং,ডিস্কো ডান্সার,Mithun Chakraborty,Disco king,Disco dancer,bappi lahiri,বাপ্পী লাহিড়ী

সেই ভিডিও এদিন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মিঠুন পুত্র নমশী চক্রবর্তী। নমশী এবং মিমো দুই ছেলের সাথে জমিয়ে ডিস্কো ডান্সার নাচের ভিডিও বেজায় মনে ধরেছে নেটিজেনদের। ভিডিওটি ‘হুনরবাজ’-এর সেটে তোলা।

 

বাপ্পিদার প্রয়াণের তিন দিনের মাথায় এক সাক্ষাৎকারে আবেগঘন হয়ে পড়েছেন অভিনেতা। ছলছল চোখে তিনি জানান, ‘বাপ্পিদা আমার নাচ বুঝতেন। খুব খোলা মনের মানুষ ছিলেন বাপ্পি দা। এতো বড়মাপের একজন শিল্পী হলেও তাঁর মধ্যে কোন অহংকারবোধ ছিল না। আমি কোনো গান শুনে বাপ্পিকে ওই ধরণের গান তৈরী করার জন্য বললে সেটা মন দিয়ে শুনতেন। যেটা অন্য কোনো সংগীত পরিচালককে বলার সাহস হত না’।