• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

ছোটদের নিয়ে যৌন দৃশ্য! দায়ের হয়েছে মামলা, ‘আজকাল সবার সবেতেই আপত্তি’ মন্তব্য মহেশ মঞ্জরেকরের

বলিউডের অভিনেতা তথা পরিচালক মহেশ মঞ্জরেকর (Mahesh Manjrekar)। বিগত ১৪ই জানুয়ারি তাঁর ‘‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা (Nay Varan Bhat Loncha Kon Nay Koncha)’ নামক মারাঠি ছবি রিলিজ হয়েছে। কিন্তু ছবিতে বেশ কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে। যার জেরে মহেশ মঞ্জরেকর সহ প্রযোজকের নাম দায়ের হয়েছে মামলা। এবার ছবি প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন পরিচালক তথা অভিনেতা মহেশ মঞ্জরেকর।

ছবিটি সিনেমাহলে মুক্তি পেলেও আগামী মাসেই ওটিটি প্লাটফর্মেও মুক্তি পাবার কথা। ছবিতে মুম্বাইয়ের দুই যুবকের কাহিনী দেখানো হয়েছে। ছেলেটি তাঁর গ্যাংস্টার বাবার মৃত্যুর সাক্ষী। এরপর সে নিজেও ধীরে ধীরে অপরাধ জগতে প্রবেশ করে। আর নিজের বাবার খুনিকে খুঁজে বের করাই তাঁর উদেশ্য। ক্রাইম ও প্রতিশোধ নিয়ে তৈরী এই ছবির কাহিনী জয়ন্ত পাওয়ারের  লেখা।

   

Mahesh Manjrekar

যেমনটা জানা যাচ্ছে বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা পরিচালকের বিরুদ্ধে মামলা করেছে। ধারা ২৯৫, ২৯২ ও ৩৪ এ পরিচালকের ওপর মামলা করা হয়েছে। সংস্থার অভিযোগ ছবিতে একাধিক আপত্তিকর দৃশ্য রয়েছে। ছোটদের যৌনতাপূর্ণ বিষয়ও রয়েছে এই দৃশ্যগুলিতে। যেটা মোটেই উচিত নয় বলে মনে করে ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা।

মামলা দায়ের হবার পর এই প্রসঙ্গে মহেশ জানিয়েছেন, ‘যারা আপত্তি করছেন তাদের জন্য এই ছবি রিলিজ করা হয়নি’। সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, এই ধরণের অভিযোগ কানে নিই না। তাঁর মতে, ‘আজকাল প্রায় সব ছবিতেই কিছু না কিছু নিয়ে সবারই আপত্তি থাকে। যাদের আপত্তি থাকে তাদেরকে আমরা এই ছবি পরিবেশন করতে চাই না। ছবির প্রযোজক আইনি সাহায্য নিয়ে প্রতিক্রিয়া দেবেন’।

এছাড়াও যিনি আরও বলেন, আমাদের ছবিটি দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন থেকে ‘A’ রেটিং (প্রাপ্ত বয়স্কদের ছবি) এর শংসাপত্র নিয়েই রিলিজ হয়েছে। তারাই  ঠিক করে দিয়েছেন কোন দর্শকেরা এই ছবি দেখতে পারবে। আমার মতে আইনিভাবে কাজ করা উচিত। আপত্তিকর কিছু তাঁরা খুঁজে পেয়েছেন কিনা সেই বিষয়ে সিদ্ধান্তনেওয়া উচিত।