• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

লতার গান নিয়ে সমালোচনা করেছিলেন দিলীপ কুমার! রাগে অভিনেতার সাথে ১৩ বছর কথা বলেননি সুরের সাম্রাজ্ঞী

জাতীয় সঙ্গীত জগতের সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। গত কয়েকদিন ধরেই অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি। ৯৭ বছর বয়সে তিনি লড়াই করছেন নিউমোনিয়া এবং করোনার সাথে। তার এই অসুস্থতায় চিন্তিত গোটা দেশ। সকলেই তাঁর আরোগ্য কামনা করছেন। তবে, আজ আপনাদের জানাব লতা মঙ্গেশকরের জীবনের এক অজানা উপাখ্যান৷ অভিনেতা দিলীপ কুমারের সাথে ছিল লতার আত্মিক যোগ।

সত্যি বলতে আজীবন কোনোও বৈবাহিক সম্পর্কে না জড়িয়ে একাই কাটিয়ে দিলেন লতা। তার কারোর সাথে ছিল না কোনোও শত্রুতা। নিজের অমায়িক ব্যবহার আর মিষ্টি হাসি দিয়ে তিনি মন জিতেছিলেন সকলের৷ তবু একটা সময় অভিনেতা দিলীপ কুমারের সাথে বছরের পর বছর কথা বন্ধ ছিল তার। কী সেই কারণ আজ বংট্রেন্ডের পর্দায় তাই জানাব আপনাদের।

   

Dilip kumar,lata Mangeshkar,Bollywood,দিলীপ কুমার,লতা মঙ্গেশকর,বলিউড

দিলীপ কুমারের সাথে এক সময় ভাইবোনের সম্পর্ক ছিল লতার। লতাকে বোনের মত স্নেহ করতেন তিনি৷ দিলীপ কুমারকে রাখিও পরাতেন লতা। কিন্তু হঠাৎই প্রায় ১৩ বছর তাদের কথা বন্ধ ছিল। এর কারণ যদিও সেই গানই। আসলে সলীল চৌধুরীর ‘মুসাফির’ ছবি ‘লাঘি না ছোট’ গানটি গাওয়ার জন্য দিলীপ কুমারকে নির্বাচন করা হয়েছিল, এদিকে লতা জানতেন না তিনি দিলীপের সাথে গান গাইবেন।

Dilip kumar,lata Mangeshkar,Bollywood,দিলীপ কুমার,লতা মঙ্গেশকর,বলিউড

দিলীপ কুমারের উর্দু ভাষার প্রতি আলাদাই দখল ছিল। দিলীপ কুমার বিখ্যাত সঙ্গীতজ্ঞ অনিল বিশ্বাসকে জিজ্ঞাসা করেছিলেন, লতা কোন শহরের? অনিল বিশ্বাস জানিয়েছিলেন, লতা মহারাষ্ট্রের বাসিন্দা। দিলীপ বলেছিলেন মহারাষ্ট্রবাসীদের গানের গলা ভালো হলেও তাদের উর্দু উচ্চারণ মোটেও ভালো নয়। এই কথা লতার কানে যেতেই খুব আঘাত পান, এবং দিলীপ কুমারের সাথে কথা বন্ধ করে দেন৷

আলাদা করে এরপর লতা উর্দুর প্রশিক্ষণও নেন। লতা এবং দিলীপ কুমার প্রায় ১৩ বছর একে অপরের সাথে কথা বলেননি। যদিও ১৯৭০ সালে তাঁদের এই লড়াই শেষ হয়। গত বছরই ইহলোক ছেড়ে পরলোক গমন করেছেন দিলীপ কুমার।