• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

এক কালের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ! ২২ বছর পর অভিনয়ে ফিরছেন ‘বেদের মেয়ে জোৎস্না’

‘বেদের মেয়ে জোৎস্না’ ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি সেইসময় দুই বাংলার দর্শকদের কাছে প্রবল জনপ্রিয়তা অর্জন করেছিল। এই ছবির নায়িকা অঞ্জু ঘোষ (Anju Ghosh) নাম চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছিলেন। বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত এই ছবি পরে টলিউডেও একই নামে তৈরি হয়েছিল, যেখানে অঞ্জুর বিপরীতে অভিনয় করেছিলেন সেই সময়ের টলিউডের সুপারস্টার অভিনেতা চিরঞ্জিত।

ঢাকা চলচ্চিত্র জগতের এই প্রতিষ্ঠিত অভিনেত্রী ভারত বাংলাদেশ মিলিয়ে মোট ৬ টি ভাষায় ৩৫০ এরও বেশি ছবিতে অভিনয় করেছিলেন। খুব সাধারণ ঘরের মেয়ে ছিলেন তিনি। একসময় যাত্রায় নাচতেন অঞ্জু, তারপর নিজের অভিনয়ের দক্ষতাতেই টলিপাড়ায় নিজের জায়গা পোক্ত করেন অঞ্জু। তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোৎস্না’র পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে।

   

অঞ্জু ঘোষ,বাংলাদেশ,বেদের মেয়ে জোৎস্না,Anju Ghosh,Beder meye jyotsna,Bangladesh

১৯৮২ সালে কবীরের ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে অঞ্জুর। এরপর একে একে বহু ছবিতে অভিনয় করলেও আজও বেদের মেয়ে জোৎস্না তার জীবনের মাইলস্টোন। সেই সময় এই ছবি বক্স অফিসে ২০ কোটির ব্যবসা করেছিল। অভিনয়ের পাশাপাশি দুর্দান্ত গানের গলাও ছিল তার।

অঞ্জু ঘোষ,বাংলাদেশ,বেদের মেয়ে জোৎস্না,Anju Ghosh,Beder meye jyotsna,Bangladesh

কিন্তু হঠাৎই এই জনপ্রিয় অভিনেত্রী দীর্ঘদিন অভিনয় জগত থেকে দূরে ছিলেন। নিজের দেশ বাংলাদেশ ছেড়ে কলকাতা চলে গিয়েছিলেন অভিনেত্রী। বহু বছর দেশের সাথে কোনোওরকম যোগাযোগও ছিলনা তার। প্রায় ২২ বছর পরে, বৃহস্পতিবার, ওপার বাংলা চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে ঢাকা গিয়েছিলেন অঞ্জু ঘোষ। সেখানে তাঁকে সম্মানিত করা হয়।

অঞ্জু ঘোষ,বাংলাদেশ,বেদের মেয়ে জোৎস্না,Anju Ghosh,Beder meye jyotsna,Bangladesh

এখানেই জানা যায় ফের অভিনয়ে ফিরতে চলেছেন অঞ্জু। বাংলাদেশের ছবি ‘বেদের মেয়ে জোৎস্না’য় অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সাথেই জুটি বেঁধে ‘জোৎস্না কেন বনবাসে’ ছবি নিয়ে ফিরবেন অঞ্জু। এছাড়াও আরও একটি বাংলাদেশী চলচ্চিত্রেও দেখা মিলবে তার।