• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

মহামারীর সাথে যুদ্ধের মাঝেই বিনোদন হাসপাতালে, পিপিই পড়ে নার্সের সাথেনাচের ভিডিও ভাইরাল

আজকাল আট থেকে আশি সকলেই ভুত হয়ে রয়েছে সোশ্যাল মিডিয়াতে। আর সোশ্যাল মিডিয়াতে প্রতিদিন নিত্যনতুন সমস্ত ভাইরাল ভিডিও (Viral Video) দেখতে পাওয়া যায়। যেখানে কখনো মানুষ কখনো পশুপাখিদের নানান সমস্ত কীর্তিকলাপ চোখে পড়ে। আর এই সোশ্যাল মিডিয়ার দৌলতে আমাদের চারপাশে ঘটে চলা অদ্ভুত এই সমস্ত ঘটনাগুলির সম্বন্ধে জানতে পারি আমরা।

বর্তমানে আমাদের রাজ্য তথা দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ের সাথে যুদ্ধ করছে। সাধারণ মানুষ যাতে সুস্থ থাকে তার জন্য দিবারাত্রি পরিশ্রম করে চলেছেন হাসপাতালে ডাক্তার নার্স তথা স্বাস্থ্যকর্মীরা। কিন্তু মানুষ কি আর এক নাগাড়ে কাজ যুদ্ধের মধ্যে দিয়ে যেতে পারে? হ্যাঁ তারা হয়তো ডাক্তার বানান তবে তাদের কিছু মুহূর্ত প্রয়োজন বিশ্রামের জন্য। সেই বিশ্রাম যে শুধুমাত্র শারীরিক তা কিন্তু নয় মাঝেমধ্যে মন মেজাজ হালকা করার জন্য কিছু বিনোদনের প্রয়োজন।

   

Nurse dancing in PPE Kit

সম্প্রতি কিছু ভিডিও খুব ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। যে ভিডিও গুলির মধ্যে দেখা যাচ্ছে পিপিই কিট পরে নাচতে শুরু করেছে হাসপাতালে নার্সরা। একটু ভালোভাবে ভিডিওগুলি দেখলে বোঝাই যায় শুধু নার্সারাই না করোনা রোগীরাও সেই নাচে অংশগ্রহণ করেছে। আসলে এই করোনার সাথে যে যুদ্ধ আমরা লড়েই চলেছি সেই যুদ্ধে হার মারলে চলবে না। তাই মনোবল বাড়ানো আর কিছুটা বিনোদনের তাগিদেই এমন অভিনব প্রয়াস হাসপাতালে নার্সদের।

অবশ্য এর ফলাফল মিলেছে হাতেনাতে। করণা রোগী থেকে শুরু করে নার্সদের মুখে হাসি ফুটেছে। তারি যুদ্ধের মুহূর্তেও এই ছোট ছোট খুশির ভিডিওগুলো একত্রিত করে শেয়ার করা হলে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

যেমনটা জানা যাচ্ছে কলকাতার উডল্যান্ডস হসপিটাল এর ভিডিও এগুলি। ভিডিওতে রোগীদের এই ধরনের মনোবল বাড়ানোর অভিনব প্রয়াস এর প্রশংসা করেছেন নেটিজেনরা। আর এই ভিডিওর মাধ্যমে আরেকটা বার্তা পৌছায় সমাজের কাছে। সেটা হল পরিস্থিতি যতই কঠিন হোক না কেন তাকে হাসিমুখে জয় করব আমরা। তাই দিনের শেষে একটা কথা বলতেই হয় সাবধানে থাকুন সুস্থ থাকুন।