• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

ছোটদের প্রিয় বড়দের জিভে আসবে জল, রইল বাড়িতেই রেস্তোরাঁকে হার মানানো চিকেন পিজ্জা তৈরির রেসিপি

দুপুরের খাওয়াদেওয়ার পর সন্ধ্যে সময় হালকা খিদে সকলেরই কম বেশি পায়। তবে ছোটদের এই সময় বাইরের ফাস্ট ফুড খাওয়ার ইচ্ছাই বেশি হয়। রোল, চাউমিন থেকে পিজ্জা (Pizza) খেতে বেশ ভালোই লাগে। তবে আজ আপনাদের জন্য দোকানে নয়, বরং বাড়িতেই টেস্টি চিকেন পিজ্জা তৈরির রেসিপি (Chicken Pizza Recipe) নিয়ে হাজির হয়েছি। তাহলে রেসিপি দেখুন আর বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন পিজ্জা। .

Home made Chicken Pizza Recipe

   

চিকেন পিজ্জা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. ময়দা
২. চিকেন
৩. ইস্ট
৪. গুঁড়ো দুধ
৫. আদা বাটা, ক্যাপসিকাম ও পেঁয়াজ কুচি ৬. লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো
৭. সোয়া সস, টমেটো সস
৮. চিজ, চিলি ফ্লেক্স
৯. পরিমাণ মত নুন
১০. রান্নার জন্য তেল

আরও পড়ুনঃ দেখা মাত্রই জিভে আসবে জল, ঝটপট বানিয়ে ফেলুন চিকেন মোমো, হামলে পড়বে সবাই

চিকেন পিজ্জা তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে একটা বড় পাত্রে এককাপ মত ময়দা, এক চামচ গুঁড়ো দুধ, এক চামচ ইস্ট, এক চামচ তেল আর পরিমাণ মত নুন দিয়ে শুকনো অবস্থায় মিশিয়ে নিন। তারপর গরম জল দিয়ে ময়দা মাখিয়ে ৩০ মিনিট মত ঢেকে রাখতে হবে। এতে করে ময়দা মালাকে পিজ্জার জন্য তৈরী করে ফেলবে।

Chicken Pizza Recipe

➥ এই সময়ে অন্য একটা পাত্রে চিকেনে টুকরো নিয়ে তাতে আদা বাটা, লঙ্কা গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, নুন, সোয়া সস দিয়ে ভালো করে মাখিয়ে ম্যারিনেট মত করে নিন।

আরও পড়ুনঃ বানানো সোজা খেতেও দারুণ, সন্ধ্যেবেলা এভাবে বানান চিকেন পার্সেল, স্বাদ লেগে থাকবে সপ্তাহভর

Chicken Pizza Recipe

➥ এরপর কড়ায় কিছুটা তেল দিয়ে চিকেনের টুকরো নেড়েচেড়ে ভেজে রান্না করে নিতে হবে। রান্না হয়ে গেলে চিকেনের টুকরোগুলোকে তুলে আলাদা করে নিতে হবে।

➥ ৩০ মিনিট পর ময়দা মাখা বের করে হাতে করে মাখিয়ে নেওয়ার পর একটা স্টিলের থালায় তেল ব্রাশ করে নিন। এবার ময়দাটাকে মোটা রুটির মত করে বেলে থালায় দিয়ে হাতে করে ধারে চেপে নিন, তারপর কাঁটা চামচে করে গোটা রুটিটাই ফুটো ফুটো করে নিন।

Chicken Pizza Recipe

➥ এবার টমেটো সস দিয়ে চারিদিকে ভালো করে ছড়িয়ে নিন। তার ওপর চিকেনের টুকরো ছড়িয়ে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি ছড়িয়ে দিন। এরপর চিজ  আর চিলি ফ্লেক্স দিয়ে সাজিয়ে নিতে হবে।

Chicken Pizza Recipe

➥ এই সমস্ত করার আগেই একটা বড় ও ডিপ কড়া গ্যাসে বসিয়ে গরম করে নিতে হবে। তারপর রুটি স্ট্যান্ড দিয়ে তারপর পিজ্জার থালা বসিয়ে ঢাকা দিয়ে ২০ মিনিট মত মিডিয়াম আঁচে রান্না করে নিলেই পিজ্জা তৈরী, তবে মাঝে ঢাকনা খুলে চেক করতেই পারেন। বাড়িতেই টেস্টি পিজ্জা তৈরী, এবার ছুরি দিয়ে স্লাইজ করে কেটে নিন আর পরিবেশন করুন।