• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

একইসাথে পাহাড়-নদী-জঙ্গল! রইল পুজোয় স্বল্পখরচে ঘোরার মত নিরিবিলি ৫ অফবিট জায়গার হদিশ

Offbeat Location: দুর্গার পুজো (Durga Puja) শুরু হতে আর একমাসও বাকি নেই। ভ্রমণপিপাসু বহু মানুষ এই সময়ে কলকাতা (Kolkata) ছেড়ে বাইরে ঘুরতে (Travel) চলে যান। তবে অনেকেই এখন চেনা, একঘেয়ে জায়গা ছেড়ে বিভিন্ন অফবিট জায়গা (Offbeat Place) এক্সপ্লোর করতে পছন্দ করছেন। আপনিও যদি এমনই কোনও অফবিট স্থানের খোঁজে থাকেন তাহলে একদম সঠিক প্রতিবেদন পড়ছেন। আজকের প্রতিবেদনে আপনার জন্য এমন ৫ অজানা স্থানের খোঁজ তুলে ধরা হল যেখানে একবার গেলে বারবার যেতে ইচ্ছে করবে।

নামচি (Namchi)- সিকিমের দক্ষিণভাগে অবস্থিত নামচিতে গেলে আপনি কাঞ্চঞ্জঙ্ঘার পাশাপাশি আরও অনেক তুষারশৃঙ্গ দেখতে পাবেন। এছাড়া এখানে রক গার্ডেন, সামদ্রুপচের মতো একাধিক জায়গা রয়েছে। ইচ্ছা হলে নামচির জনপ্রিয় ১০৮ ফুট উঁচু শিব মন্দির এবং সাঁই বাবার মন্দিরও ঘুরে দেখতে পারবেন।

   

Namchi, Offbeat location

কসোল (Kasol)- হিমাচল প্রদেশের কুল্লু জেলার এই ছোট্ট শহরটি একেবারে ছবির মতো সুন্দর। গোটা দেশে আস্তে আস্তে কসোলের জনপ্রিয়তা ছড়িয়ে পড়ছে। আপনি যদি নদী এবং পাহাড়ের মেলবন্ধন দেখতে চান তাহলে কসোল চলে যেতেই পারেন। দৈনিক ১০০০-১২০০ টাকা মতো খরচ হবে।

Kasol, Offbeat location

লুংলেই (Lunglei)- সিনারির মতো সাজানো একটি জায়গা হল মিজোরাম। এখানে অনেক ঘোরার মতো জায়গা রয়েছে। এমনই একটি স্থান হল লুংলেই। পাহাড়ি গ্রামের নাম শুনলেই আমাদের সামনে যে মনোরম ছবি ভেসে ওঠে, লুংলেই পুরো তেমনই দেখতে। পকেটে ৪০০০-৭০০০ টাকা থাকলেই এখানে থাকা-খাওয়া এবং ঘোরা হয়ে যাবে।

Lunglei, Offbeat location

শ্রীখোলা (Srikhola)- পাহাড় ঘেরা কোনও নিরিবিলি গ্রামে যদি কয়েকটা দিন কাটাতে চান তাহলে শ্রীখোলা চলে যেতে পারেন। দার্জিলিং থেকে প্রায় ৮৭ কিলোমিটার দূরে অবস্থিত এই গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য একবার দেখলে চোখ ফেরাতে পারবেন না।

Srikhola, Offbeat location

পঞ্চগনি (Panchgani)- কলকাতার প্যাচপ্যাচে গরমে বিরক্ত হয়ে কয়েকটা দিন যদি একটু পাহাড়ের খোলা হাওয়ায় কাটাতে চান তাহলে পঞ্চগনি যেতেই পারেন। মহারাষ্ট্রের এই পর্যটন কেন্দ্রের জনপ্রিয়তা আস্তে আস্তে ভ্রমণপিপাসু মানুষদের মধ্যে বৃদ্ধি পাচ্ছে।

Panchgani, Offbeat location

মুম্বইয়ের দক্ষিণ-পূর্ব প্রান্তে অবস্থিত পাহাড়ে ঘেরা পঞ্চগনি। জনপ্রিয় মহাবালেশ্বর থেকে মাত্র আধ ঘণ্টা দূরে অবস্থিত এখানে একবার গেলে জুড়িয়ে যাবে আপনার শরীর-মন।