• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৩০ সেকেন্ড চ্যালেঞ্জ! এই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল, খুঁজে পেলেই আপনি জিনিয়াস

দৈনন্দিন জীবনে আমরা প্রচুর অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা দেখতে পাই। এগুলি আপাত দৃষ্টিতে আর পাঁচটি সাধারণ ছবির মতো দেখতে হলেও, সেগুলির মধ্যে থাকে নানান বিশেষত্ব। মূলত, সেই ছবিগুলির মধ্যে কোনও নির্দিষ্ট একটি বিষয় বা প্রতীক খুঁজতে হয় নেটিজেনদের। আর সেগুলি খুঁজতেই অনেকখানি সময় খরচ করেন সকলে। এখন সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে সেই ছবিগুলি আরও বেশি করে সব জায়গায় ছড়িয়ে পড়ছে।

অপটিক্যাল ইলিউশন বা চোখের ধাঁধা এক প্রকারে দৃষ্টি বিভ্রম তৈরি করে। যে কারণে অনেকেই ধোঁকা খেয়ে যান। কিছু কিছু ক্ষেত্রে তো এই ধাঁধাগুলি সমাধান করা এতটাই কঠিন হয়ে পড়ে যে নেটিজেনদের কালঘাম ছুটে যায়। তবে অপটিক্যাল ইলিউশন নিয়মিত সমাধান করার বেশ কিছু ভালো দিকও আছেন। এগুলি মস্তিষ্কের কর্মক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। সেই সঙ্গেই এর মাধ্যমে আইকিউ লেভেলও পরীক্ষা করে নেওয়া যায়।

   

Optical illusion, Optical illusion cat in the garbage

সম্প্রতি যেমন সোশ্যাল মিডিয়ায় এমনই একটি চোখের ধাঁধা ব্যাপক ভাইরাল হয়েছে। এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বিড়াল (Cat)। আর সেই বিড়ালটিকে খুঁজতে গিয়েই নাজেহাল অবস্থা হয়েছে সকলে। আজকের প্রতিবেদনে পাঠকদের সামনেও সেই চোখের ধাঁধা তুলে ধরা হল।

ভাইরাল হওয়া সেই অপটিক্যাল ইলিউশনে প্রচুর ভাঙা যন্ত্রাংশ দেখতে পাওয়া যাচ্ছে। সেগুলি একটি জায়গায় স্তূপ করে রাখা হয়েছে। তবে সেই ভাঙা যন্ত্রের স্তূপের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল। বাঘের মাসিকে একবার খুঁজে পেলেই ধাঁধার সমাধানও হয়ে যাবে।

Optical illusion, Optical illusion cat in the garbage

আপনিও একবার সেই বিড়ালটিকে খোঁজার চেষ্টা করতে পারেন। তবে সময় রয়েছে মাত্র ৩০ সেকেন্ড। এই নির্ধারিত সময়ের মধ্যেই আপনাকে যা করার করতে তবে। একাধিকবার চেষ্টা করেও আপনি যদি বিড়ালটিকে না খুঁজে পেয়ে থাকেন তাহলেও অবশ্য চিন্তা নেই। কারণ আমরা সেটিকে আপনার জন্য হাইলাইট করে দিচ্ছি।

Optical illusion, Optical illusion cat in the garbage

একটু খুঁটিয়ে দেখলেই বিড়ালটিকে খুঁজে পাওয়া সম্ভব। ভালোভাবে ছবিটিকে লক্ষ্য করলেই দেখতে পাবেন, একদম বাম দিকের নীচের অংশে সাদা-কালো রঙের একটি বিড়াল রয়েছে। চারিদিকে থাকা যন্ত্রাংশের সঙ্গে বিড়ালটির গায়ের রঙ মিশে যাওয়া সেটি সবার নজর এড়িয়ে যাচ্ছিল। সেই জন্য আমরা লাল রঙের একটি বৃত্তের মাধ্যমে বিড়ালটির অবস্থান দেখিয়ে দিলাম।