• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৯৯% লোকেই ব্যর্থ হয়! হাঁসেদের ভিড়ে ঘাপটি মেরে লুকিয়ে বাঘ, দেখুন তো খুঁজে পান কি না?

Optical Illusion find the Tiger in Photo: অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা দৃষ্টি বিভ্রম সৃষ্টিকারী একটি জিনিস। চোখের ধাঁধার বিশেষত্বই হল এটি আর পাঁচটি সাধারণ ছবির মতো দেখতে। কিন্তু বাস্তবে সাধারণ দেখতে এই ছবিগুলির মধ্যেই লুকিয়ে থাকে অসাধারণত্ব। আর সেই জন্যই সবাই এই চোখের ধাঁধা সমাধান করে উঠতে পারেন না। চেষ্টা করেও শেষ পর্যন্ত হার মানেন অনেকে।

বিশেষজ্ঞদের মতে, নিয়মিত চোখের ধাঁধা সমাধান করার অনেক ভালো দিক রয়েছে। এর মাধ্যমে বুদ্ধির প্রখরতা তথা আইকিউ লেভেল সহজেই পরীক্ষা করে নেওয়া যায়। পাশাপাশি মানুষের স্মৃতি শক্তি, পর্যবেক্ষণ ক্ষমতা বাড়াতেও এটি সাহায্য করে। এমন অনেক মানুষ রয়েছেন যারা চোখের ধাঁধা বা অপটিক্যাল ইলিউশনকে একটি চ্যালেঞ্জের মতো করে দেখেন। নিয়মিত এগুলি সমাধান করা অনেকের কাছে নেশার মতো একটি বিষয়। আজকের প্রতিবেদনেও আপনাদের জন্য এমনই একটি চোখের ধাঁধা নিয়ে এসেছি আমরা।

   

Optical illusion, Optical illusion tiger in between the ducks

আজকের চোখের ধাঁধায় আপনি জলাশয়ের কাছাকাছি বেশ কয়েকটি হাঁস (Duck) তথা হাঁসের দল দেখতে পাবেন। তবে এই হাঁসগুলি কিন্তু একা নেই। এদের মাঝেই লুকিয়ে রয়েছে একটি বাঘ (Tiger)। হাঁসগুলির ওপর আক্রমণের জন্য একেবারে তৈরি সে। শুধু নিখুঁত মুহূর্তের অপেক্ষা করছে।

এই চোখের ধাঁধাটি সমাধান করার জন্য ৮ সেকেন্ড সময় বেঁধে দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে যারা বাঘটিকে খুঁজে ফেলতে পারবেন তাঁরা সত্যিই জিনিয়াস। তাঁদের বুদ্ধির প্রখরতার তারিফ করতে হয় বৈকি! আপনিও দেখুন তো এই চোখের ধাঁধা সমাধান করতে পারেন কিনা?

Optical illusion, Optical illusion tiger in between the ducks

আপনি যদি নির্ধারিত ৮ সেকেন্ডের মধ্যে এই চোখের ধাঁধা সমাধান করে ফেলেন তাহলে আপনি সত্যিই জিনিয়াস। কিন্তু যদি সমাধান না করতে পারেন তাহলেও চিন্তা করার কিছু নেই। কারণ আমরা আপনার জন্য সেই বাঘটিকে হাইলাইট করে দিচ্ছি।

Optical illusion, Optical illusion tiger in between the ducks

প্রথমে ঠাণ্ডা মাথায় আপনি কিছুক্ষণ অপটিক্যাল ইলিউশনটিকে ভালো করে দেখুন। এরপর একেবারে ছবির মাঝ বরাবর তাকান। এরপর আমরা যে অংশটি হাইলাইট করে দিয়েছি সেদিকে দৃষ্টি ফেরাতেই আপনি বাঘটিকে দেখতে পাবেন। এবার দেখতে পেলেন তো?