• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৭ সেকেন্ড চ্যালেঞ্জ! দেখুন তো জঙ্গলের মধ্যে লুকিয়ে থাকা ডাইনোসর খুঁজে পান কিনা

Optical Illusion Dianosaur Hidden in Photo: সোশ্যাল মিডিয়ায় প্রায়শয়ই নানান রকমের চোখের ধাঁধা কিংবা অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) ভাইরাল হতে দেখা যায়। সাধারণ আর পাঁচটি ছবির মতো দেখতে হলেও এগুলির মধ্যে লুকিয়ে থাকে অসাধারণত্ব। আর সেটি অসাধারণত্বই এই ছবিগুলিকে বিশেষ করে তোলে। আজকের প্রতিবেদনেও আপনাদের জন্য এমনই একটি দুর্দান্ত চোখের ধাঁধা নিয়ে এসেছি আমরা।

এমন অনেক মানুষ রয়েছেন যারা অপটিক্যাল ইলিউশনকে একটি চ্যালেঞ্জের মতো করে দেখেন। নিয়মিত চোখের ধাঁধা সমাধান করতে তাঁরা ভালোবাসেন। বিশেষজ্ঞদের মতে, চোখের ধাঁধা সমাধান করার অনেক উপকারিতা রয়েছে। এটি মস্তিষ্কের ভালো ব্যায়াম। এর ফলে মানুষের পর্যবেক্ষণ ক্ষমতা বৃদ্ধি পায়। চলুন তাহলে ঝটপট দেখে নেওয়া যাক আজকের চোখের ধাঁধা।

   

Optical Illusion, Dinosaur in jungle Optical Illusion, Dinosaur Optical Illusion, Jungle Optical Illusion

আজকের অপটিক্যাল ইলিউশনে একটি জঙ্গলের (Jungle) ছবি রয়েছে। বড় বড় ঘন গাছে ঘেরা সেই জঙ্গলে ঠিকভাবে সূর্যের আলোও এসে পৌঁছচ্ছে না। তবে এই ঘন জঙ্গলের মধ্যে, গাছের আড়ালেই লুকিয়ে রয়েছে একটি বিরাট ডাইনোসর (Dinosaur)। দেখুন তো আপনি খুঁজে পান কিনা।

এই অপটিক্যাল ইলিউশনটি সমাধান করার জন্য বিশেষজ্ঞরা ৭ সেকেন্ড সময় দিয়েছেন। এই সময়ের মধ্যেই ঠাণ্ডা মাথায় ছবিটি দেখে ডাইনোসরটিকে খুঁজে বের করতে হবে। অনেক মানুষ আপ্রাণ চেষ্টা করার পরেও জঙ্গলের মধ্যে কিছু খুঁজে পাননি। হাতেগোনা তীক্ষ্ণ দৃষ্টি সম্পন্ন কিছু মানুষই শেষ পর্যন্ত ধাঁধা সমাধান করতে সক্ষম হয়েছেন।

Optical Illusion, Dinosaur in jungle Optical Illusion, Dinosaur Optical Illusion, Jungle Optical Illusion

৭ সেকেন্ডের মধ্যে আপনি কি জঙ্গলের মধ্যে লুকিয়ে থাকা ডাইনোসরটি খুঁজে পেলেন? যদি পেয়ে থাকেন তাহলে আপনি সত্যিই জিনিয়াস, আপনার দৃষ্টিশক্তিও দারুণ প্রখর। তবে না খুঁজে পেলেও হতাশ হওয়ার দরকার নেই। কারণ আমরা হাইলাইট করে ডাইনোসরটিকে দেখিয়ে দিচ্ছি।

প্রথমে ঠাণ্ডা মাথায় ছবিটিকে এক ঝলক দেখুন। এরপর মাঝ বরাবর তাকান। চোখটা একটু ডান দিকে ফেরালেই দেখতে পাবেন গাছের আড়াল থেকে একটি ডাইনোসর মুখে বাড়িয়ে রয়েছে। ডাইনোসরের পুরো শরীরটা দেখা যাচ্ছে না, শুধু সেটির মুখটা দেখা যাচ্ছে। আর এই ডাইনোসরটিকে খুঁজে পেতেই কালঘাম ছুটে গিয়েছে অনেকের।