• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

দর্শকরাই ২-৩টে বিয়ে দেখতে চান! একঘেয়ে গল্প নিয়ে বিরক্ত ‘টাপুর-টুপুর’ খ্যাত মাফিন

Mafin Chakraborty opens up about bengali serial concept:: ছোট পর্দায় এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যারা নিজেদের দুর্দান্ত অভিনয় প্রতিভার জোরেই  অনেক সময় ছাপিয়ে গিয়েছেন প্রধান চরিত্রের নায়ক নায়িকাদেরও। বাংলা সিরিয়ালের (Bengali Serial) জগতে অত্যন্ত জনপ্রিয় এমনই একজন পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হলেন মাফিন চক্রবর্তী (Mafin Chakraborty)। একসময় স্টার জলসার সুপারহিট মেগা সিরিয়াল ‘টাপুর টুপুর'(Tapur Tupur)-এ পায়েল (Payel) চরিত্রে অভিনয় করেই  আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছিলেন এই অভিনেত্রী।

মাফিনকে এখন প্রথমসারির বিনোদনমূলক চ্যানেল দুটিতে দেখা না গেলেও বর্তমানে তাঁকে দেখা  যাচ্ছে  কালার্স বাংলার সাহিত্যনির্ভর ‘অগ্নিপরীক্ষা’ সিরিয়ালে। একসময় মায়ের চরিত্রে অভিনয় করবেন না বলে সিরিয়াল ছেড়ে বেরিয়ে এসেছিলেন।  আর এখন তিনি সে মায়ের চরিত্রেই অভিনয় করছেন। সম্প্রতি হিন্দুস্তান টাইমস বাংলার সাথে এক খোলামেলা আড্ডায় বসেছিলেন এই অভিনেত্রী।

   

Mafin Chakraborty New Serial Agniparikha Trp topper Channel

সেখানেই এই মায়ের চরিত্রে অভিনয়ের প্রসঙ্গে মাফিন বলেছেন ‘মায়ের চরিত্রে আমি প্রথমবার কাজ করছি।  আগেও একবার এমন হয়েছিল, আমায় মা দেখাতে চেয়েছিল সেই সিরিয়ালে। আমি কাজটাই ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আমারও তো বয়স হচ্ছে। মানসিকতা, সিদ্ধান্ত বদল হচ্ছে। তবে এটা সাহিত্য ভিত্তিক বলেই করছি’।

সেইসাথে এদিন অভিনেত্রী প্রশ্ন তুলেছেন এখননকার বাংলা সিরিয়াল গুলিতে বাচ্চা মেয়েদের মায়ের চরিত্রে অভিনয় করার প্রসঙ্গেও। মাফিনের কথায় ‘আজকাল অনেক মডার্ন ধারাবাহিকে দেখা যায় অনেক বাচ্চা মেয়েরা মায়ের চরিত্রে অভিনয় করছে, কিন্তু কোনও বাচ্চা ছেলেকে বাবার চরিত্রে দেখা যায় না। কেন বলুন তো? সিরিয়াল কি আমাদের তবে আবার পিছিয়ে দিচ্ছে। আমরা কি আবার ৩০-৪০ দশকে পিছিয়ে যাচ্ছি?’

Mafin Chakraborty New Serial Agniparikha Trp topper Channel

উল্লেখ্য এখনকার বেশিরভাগ বাংলা সিরিয়ালের জগতে টিআরপি-ই শেষ কথা। তাই  টি আরপির অভাবে অসময়ে শেষ হয়ে যাচ্ছে একাধিক সিরিয়াল। এপ্রসঙ্গে জানতে চাওয়া হলে মাফিন বলেন ‘এটা ভীষণ খারাপ একটা সময়। একটা ধারাবাহিককে সময় দেওয়া উচিত। দু তিন মাস চলল না, টিআরপি পেল না বলে সিরিয়াল বন্ধ করে দেবে? চ্যানেলের জানি না কিন্তু প্রযোজকদের অবশ্যই ক্ষতি হয়’।

এরপরেই এদিন অভিনেত্রী মন্তব্য করেন এখনকার বাংলা সিরিয়ালের গল্পের ধরণ প্রসঙ্গেও। একদিকে তাঁর যেমন মনে হয় ‘গল্পের ধরন পাল্টানো উচিত’। সেইসাথে মাফিন সাফ জানিয়েছেন ‘দর্শকরাই কিন্তু ২-৩ টে বিয়ে দেখতে চান। আপনি সাধারণ প্লটের দুর্দান্ত একটি গল্প পেশ করুন দর্শক কিন্তু দেখবে না। টিআরপি পাবে না। আর চ্যানেলও তো দিন শেষে ব্যবসা করতে এসেছে।’