• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

তীক্ষ দৃষ্টি থাকলে তবেই খুঁজে পাবে! দেখুন তো ১৫ সেকেন্ডে 3040 এর মাঝে 3840 খুঁজে পান কি না?

Optical Illusion: অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা এমন একটি জিনিস যা সমাধান করতে অনেকেই ভালোবাসেন। এই ছবিগুলি দেখতে আর পাঁচটি সাধারণ ছবির (Picture) মতো হলেও, এগুলি কিন্তু একেবারেই সাধারণ হয় না। বরং সাধারণ দেখতে এই ছবিগুলির মধ্যেই লুকিয়ে থাকে অসাধারণত্ব। আর সেটিকেই খুঁজে বের করার চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন অনেকে।

অপটিক্যাল ইলিউশনগুলি যেমন মজাদার তেমনই বেশ আকর্ষণীয়। কখনও এই ছবিগুলির মধ্যে লুকিয়ে থাকা কোনও জিনিসকে খুঁজে বের করতে হয়, কখনও আবার খুঁজতে হয় কোনও একটি পার্থক্যকে। আজকের প্রতিবেদনেও এমনই একটি অপটিক্যাল ইলিউশন নিয়ে এসেছি আমরা যেখানে ‘3040’র মধ্যে লুকিয়ে থাকা একটি ‘3840’কে খুঁজে বের করতে হবে আপনাকে।

   

Optical Illusion, Optical Illusion with number 3840

উপরের ছবিতে দেখা যাচ্ছে, নীলচে ব্যাকগ্রাউন্ডের ওপর অসংখ্য ‘3040’ সংখ্যাটি লেখা রয়েছে। তাড়াহুড়ো করে যদি এক ঝলক দেখেন তাহলে সবকটি সংখ্যাই আপনার ‘3040’ মনে হবে। কিন্তু এর মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ‘3840’। আর সেটিকেই ১৫ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে আপনাকে।

বহু মানুষ এই চ্যালেঞ্জটি পূরণ করতে ব্যর্থ হয়েছেন। ‘3040’র ভিড়ে ‘3840’কে খুঁজে বের করার এই কঠিন ধাঁধা অনেকেই সমাধান করতে পারেননি। হাতে গোনা কয়েকজন বাদে প্রত্যেকেই শেষ পর্যন্ত হার মেনেছেন। দেখুন তো আপনি পান কিনা?

Optical Illusion, Optical Illusion with number 3840

দাবি করা হয়েছে, শুধুমাত্র তীক্ষ্ণ দৃষ্টিশক্তিসম্পন্ন ব্যক্তিরাই এই চোখের ধাঁধা সমাধান করতে পারবেন। তাই আপনি যদি ‘3040’র মধ্যে লুকিয়ে থাকা ‘3840’ সংখ্যাটি খুঁজে পেয়ে থাকেন তাহলে মানতেই হবে আপনার দৃষ্টিশক্তি প্রচণ্ড প্রখর। কিন্তু না খুঁজে পেলেও নিরাশ হওয়ার কিছু নেই। কারণ আমরা সেই সংখ্যাটি আপনার জন্য হাইলাইট করে দিচ্ছি।

প্রথমে ছবিটি ঠাণ্ডা মাথায় ভালো করে দেখুন। এরপর ১৩ নম্বর সারির দ্বিতীয় সংখ্যাটির দিকে তাকান। তাহলেই দেখতে পাবেন ‘3840’ সংখ্যাটি। বিশেষজ্ঞরা বলেন, এই ধরণের চোখের ধাঁধা দৃষ্টিশক্তি পরীক্ষা করার খুব একটি পন্থা। পাশাপাশি এটি খুব ভালো মস্তিষ্কের ব্যায়ামও।