• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

৮ বছর পর ফের টিভির পর্দায় ফিরছে অর্চি-বাহার ‘ইষ্টি কুটুম’, প্রকাশ্যে সিরিয়াল শুরুর দিনক্ষণ

স্টার জলসার (Star Jalsha) পর্দায় সম্প্রচারিত হওয়া অত্যন্ত জনপ্রিয় একটি ধারাবাহিক (Bengali Serial) হল ‘ইষ্টি কুটুম’ (Ishti Kutum)। অর্চিবাবু-বাহামণিদের সিরিয়ালকে যদি বাংলা টেলিভিশনের একটি আইকনিক ধারাবাহিক বলা হয় তাহলেও হয়তো অত্যুক্তি হবে না। এখন যেখানে ২-৩ মাসের মধ্যেই পথচলা শেষ হয়ে যায় বহু ধারাবাহিকের, সেখানে এই সিরিয়াল টানা ৪ বছর চলেছিল।

২০১১ সালে সম্প্রচার শুরু হয়েছিল ‘ইষ্টি কুটুম’র। ২০১৫ সাল অবধি দর্শকদের মনোরঞ্জনের রসদ জুগিয়ে এসেছে এই ধারাবাহিক। দেখতে দেখতে প্রায় ৮ বছর হতে চলল এই সিরিয়াল শেষ হয়েছে। তবে দর্শকরা কিন্তু এখনও তাঁদের প্রিয় অর্চি (Archi), বাহা (Bahamoni), কমলিকাদের ভুলে যাননি। বাংলা টেলিভিশনের কালজয়ী সিরিয়ালের প্রসঙ্গ উঠলেই ‘ইষ্টি কুটুম’র নাম চলে আসে।

   

Ishti Kutum, Ishti Kutum serial, Ishti Kutum serial retelecast on Star Jalsha

জনপ্রিয় লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় স্টার জলসার এই সিরিয়ালের গল্প লিখেছিলেন। পরিচালনা করেছিলেন শৈবাল বন্দ্যোপাধ্যায় এবং সুজিত পাইন। মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল, ঋষি কৌশিক এবং রণিতা দাশকে। পরবর্তীকালে অবশ্য বাহামণির মুখ পরিবর্তন হয়েছিল। রণিতার জায়গায় এন্ট্রি নিয়েছিলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

‘ইষ্টি কুটুম’এ অর্চির প্রেমিকা কমলিকার চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী অঙ্কিতা চক্রবর্তীকে। ধূসর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তবে শুধু এই ৩ তারকাই নন, টলি ইন্ডাস্ট্রির আরও বহু নামী তারকা অভিনয় করেছিলেন এই আইকনিক ধারাবাহিকে। এবার এই সিরিয়ালই ফের একবার স্টার জলসার পর্দায় ফিরছে।

Ishti Kutum, Ishti Kutum serial, Ishti Kutum serial retelecast on Star Jalsha

আগামী ৩ জুলাই থেকে সোম থেকে রবি রোজ দুপুর ১২:৩০টায় স্টার জলসার পর্দায় দেখা যাবে অর্চিবাবু-বাহামণির কাহিনী। সম্প্রতি চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে এই সুখবর দেওয়া হয়েছে। বলাই বাহুল্য, স্টার জলসার এই সিরিয়ালে বাংলার সিরিয়ালপ্রেমী মানুষরা দারুণ খুশি হয়েছেন।

Ishti Kutum, Ishti Kutum serial, Ishti Kutum serial retelecast on Star Jalsha

তবে এক্ষেত্র জানিয়ে রাখা প্রয়োজন, নতুন গল্প নয়, বরং আগের ‘ইষ্টি কুটুম’ ধারাবাহিটিই পুনঃসম্প্রচার করা হবে স্টার জলসার পর্দায়। আগামী ৩ জুলাই থেকে ফের নতুন করে পথচলা শুরু হবে অর্চি-বাহার সিরিয়ালের। ৮ বছর আগে অবধি ‘ইষ্টি কুটুম’ দর্শকদের থেকে যেমন ভালোবাসা পেয়েছিল এবারও তেমনই ভালোবাসা পাবে, সেটাই আশা করবেন নির্মাতারা।