• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

ফ্ল্যাটের মধ্যে ঢুকে গেল আস্ত মেট্রো! ভিডিও ভাইরাল হতেই চক্ষু চড়কগাছ নেটিজেনদের

ভারতের অনেক বড় শহরেই মেট্রো (Metro) পরিষেবা রয়েছে। ট্রাফিক থেকে বাঁচতে মেট্রো করে যাতায়াত করেন অনেকেই। সাম্প্রতিক অতীতে যেমন হেমা মালিনী, সারা আলি খানের মতো বলিউড তারকাদের মেট্রো চড়ে যাতায়াত করতে দেখা গিয়েছে। অনেকেই এত সুবিধার জন্য মনে করেন, ‘ইস! মেট্রো স্টেশনটা যদি আমাদের বাড়ির একটু কাছে হতো!’

তবে জানলে অবাক হবেন, এমন একটি মেট্রো স্টেশন রয়েছে যেটি বাড়ির (Building) ভেতর দিয়ে যায়। গোটা বাড়ি ভেদ করে ঢুকে পড়ে আস্ত একটা মেট্রো রেল। সম্প্রতি নেটদুনিয়ায় সেই তুমুল ভাইরাল হয়েছে। আর বলাই বাহুল্য, এই বিষয়টি দেখে চক্ষু ছানাবড়া হয়ে গিয়েছে নেটিজেনদের। চলুন তাহলে আসল ব্যাপারটা জেনে নেওয়া যাক।

   

chongqing metro through building, Metro through building

বাড়ির কাছে মেট্রো স্টেশন থাকার সুবিধা অনেকেই চান। তবে সেই আশা সবার পূরণ হয় না। তবে একটি বাড়ির বাসিন্দাদের ঘরের মধ্যে দিয়ে চলে গিয়েছে মেট্রো লাইন! ১৯ তলার একটি বাড়ি। গোটা বিল্ডিংয়ের একটি উচ্চতায় বিরাট গর্ত করা রয়েছে। সেখানেই প্রবল গতিতে এসে মেট্রো ঢুকে যাচ্ছে।

নীচ থেকে দাঁড়িয়ে দেখলে মনে হবে, আস্ত একটা মেট্রো ওই বাড়ির ভেতরে ঢুকে যাচ্ছে। আর বাস্তবেও তাই হচ্ছে। এই বাড়ি অবশ্য ভারতে নয়, বরং চিনে (China) রয়েছে। সেদেশের চংকুইং (Chongqing) নামের একটি শহরে এমন একটি মেট্রো স্টেশন রয়েছে যেটি সেই ১৯ তলা বাড়ির মাঝের একটি অংশে অবস্থিত।

chongqing metro through building, Metro through building

চিনের সেই শহরের যে মেট্রো রুট রয়েছে তার মাঝখানে পরে সেই ১৯ তলা বাড়িটি। সেই জন্য সেই বাড়ির মাঝখান দিয়ে রোজ ছুটে যায় মেট্রো রেল। বাড়ির মাঝখান মেট্রো ছুটে যাওয়ার ঘটনা সহজে চোখে পড়ে না। এই বিষয়টিই সেই মেট্রো স্টেশন এবং বাড়িটিকে বিখ্যাত করে তুলেছে।

এখন নিশ্চয়ই ভাবছেন, বাড়ির মাঝখান দিয়ে এমন মেট্রো গেলে সেই বাড়ির লোকজনের অসুবিধা হয় না? জানা গিয়েছে, ইঞ্জিনিয়ারের মেট্রোর গতি এই অংশে নিয়ন্ত্রণ করেছেন। সেই জন্য স্বাভাবিকভাবেই শব্দও নিয়ন্ত্রিত হয়েছে। তাই সেই বাড়ির আবাসিকদের অসুবিধা হওয়া তো দূর, বরং আরও সুবিধা হয়েছে। দরজা খুলে লিফট অথবা চলমান সিঁড়ি দিয়ে গিয়েই মেট্রোয় উঠে যেতে পারেন তাঁরা।