• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

বাড়িতে বানানো স্ন্যাকসের কাছে KFC ফেল! রইল জিভে জল আনা চিলি গার্লিক পটেটো তৈরির রেসিপি

ফাস্ট ফুডের জামানায় বিকেল গড়িয়ে সন্ধ্যে নামলেই পেট খাই খাই করে ওঠে। রোল, চাউমিন থেকে ফ্রেঞ্চ ফ্রাই যেন ডাকতে থাকে। তবে চাইলে বাড়িতেই রেস্তোরাঁকে হারিয়ে দেওয়ার মত স্ন্যাকস সহজেই তৈরী করে নেওয়া যায়। আজ এমনই একটি জিভে জল আনার মত সন্ধ্যের স্ন্যাকস (Evening Snacks) চিলি গার্লিক পটেটো তৈরির রেসিপি (Chilli Garlic Potato Recipe) নিয়ে হাজির হয়েছি।

Evening Snacks Chili Garlic Potato Recipe

   

চিলি গার্লিক পটেটো তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. আলু
২. রসুন কুচি, ধনেপাতা কুচি
৩. অরিগানো, চিলি ফ্লেক্স
৪. কাশ্মীরি লঙ্কা গুঁড়ো
৫. নুন
৬. রান্নার জন্য তেল
৭. বাটার

চিলি গার্লিক পটেটো তৈরির পদ্ধতিঃ

➥ এই রান্নাটি মোট ৩ ধাপে হয়ে থাকে। যার প্রথম ধাপে আলুর খোসা ছাড়িয়ে বেশ মোটা আর লম্বা লম্বা পিস কেটে নিতে হবে। তারপর সেগুলোকে ভালো করে জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে ৫ মিনিট ফুটন্ত জলে দিয়ে আধ সেদ্ধ করে জল থেকে তুলে নিতে হবে।

Evening Snacks Chili Garlic Potato Recipe

➥ এরপর একটা বড় পাত্রে ১/৪ কাপ ময়দা, পরিমাণ মত নুন, অরিগানো, সামান্য কাশ্মীরি লঙ্কা গুঁড়ো দিয়ে শুকনো অবস্থায় ভালো করে মিক্স করে নিতে হবে। তারপর অল্প অল্প করে জল যোগ করে একটা পাতলা ব্যাটার মত তৈরি করে নিতে হবে।

Evening Snacks Chili Garlic Potato Recipe

➥ ব্যাটার তৈরী হয়ে গেলে সেদ্ধ আলুগুলোকে ব্যাটারের মধ্যে দিয়ে ভালো করে মিক্স করে নিতে হবে। যাতে চারিদিকে ভালো করে ব্যাটার দিয়ে একটা কোটিং হয়ে যায়।

Evening Snacks Chili Garlic Potato Recipe

➥ এরপর গ্যাসে কড়া বসিয়ে তাতে বেশ কিছুটা তেল দিয়ে গরম করে নিন। গরম তেলে ব্যাটার মাখানো আলু দিয়ে উল্টে পাল্টে গোল্ডেন ব্রাউন করে ভেজে নিতে হবে। তারপর তেল ঝরিয়ে তুলে আলাদা করে নিতে হবে।

➥ এবার কড়া থেকে তেল সরিয়ে ১ চামচ বাটার গরম করে তাতে রসুন কুচি দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নিতে হবে। তারপর ১/২ চামচ চিলি ফ্লেক্স, কিছুটা ধনেপাতা কুচি দিয়ে একটু নেড়েচেড়ে নিতে হবে।

Evening Snacks Chili Garlic Potato Recipe

➥ তারপর ভেজে রাখা আলুর টুকরো কড়ায় দিয়ে সবটা একসাথে নেড়েচেড়ে ভালো করে মিক্স করে নিলেই তৈরী জিভে জল আনা চিলি গার্লিক পটেটো।