• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

সিনেমার কাহিনী পছন্দ নয়, এই অভিনেতার রিজেক্ট করা ছবি করেই আজ সুপারস্টার শাহরুখ খান!

বলিউড (Bollywood) সুপারস্টার শাহরুখ খানকে (Shah Rukh Khan) কে না চেনে। শুধুমাত্র ভারতেই নয়, গোটা বিশ্বে অসংখ্য অনুরাগী রয়েছে তাঁর। কোটি কোটি মানুষের মনে রাজত্ব করেন বলিউডের ‘বাদশা’। তবে আপনি কি জানেন, আজ শাহরুখ যে জায়গায় আছে, সেখানে থাকতে পারতেন সুদেশ বেরি (Sudesh Berry)। শুধুমাত্র একটি ছবি রিজেক্ট করেই বদলে যায় অভিনেতার ভাগ্য।

টেলিভিশন থেকে শুরু করে বড়পর্দা- সব মাধ্যমেই অবাধ বিচরণ সুদেশের। দর্শকদের উপহার দিয়েছেন একাধিক সুপারহিট সিনেমা। ১৯৮৮ সালে প্রথম অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন এই অভিনেতা। ‘খতরো কে খিলাড়ি’ ছবি তাঁর ডেবিউ ছবি। একই বছর ‘মহাভারত’এর মাধ্যমে টেলি জগতেও পথচলা শুরু হয় তাঁর।

   

Sudesh Berry

ডেবিউতেই বাজিমাত করার পর আর পিছন ফিরে দেখতে হয়নি সুদেশকে। বলিউড ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন প্রায় ৩৫ বছর। তবে ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, সুদেশের নাকি কোনও কালেই নায়ক হওয়ার প্রতি ঝোঁক ছিল না। যে কোনও সিনেমা করতে রাজি হওয়ার আগে চরিত্রটির সম্বন্ধে খুঁটিয়ে জেনে নিতেন তিনি। একবার এক সাক্ষাৎকারে সুদেশ বলেছিলেন, তিনি প্রায় ২০০’টিরও বেশি ছবির অফার ফিরিয়েছেন।

Sudesh Berry, Sudesh Berry rejected Darr

জানা যায়, শাহরুখের কেরিয়ারের মোড় ঘোরানো ‘ডর’ (Darr) ছবির অফারও প্রথমে সুদেশের কাছেই গিয়েছিল। কিন্তু তিনি তা রিজেক্ট করে দেন। এরপর সেই চরিত্রে ‘বাদশা’কে নেওয়া হয়। বাকিটা তো সকলেরই জানা। এই ছবিতে অভিনয় করেই রাতারাতি গগনচুম্বী সাফল্য পান ‘কিং খান’।

Sudesh Berry and Shah Rukh Khan, Sudesh Berry rejected Darr

একবার এক সাক্ষাৎকারে সুদেশ বলেছিলেন, ‘শাহরুখ খান থেকে শুরু করে অজয় দেবগণ, অক্ষয় কুমার সহ বহু অভিনেতার সঙ্গে আমি কাজ করেছি। তবে আমি বরাবর কচ্ছপের গতিতে এগোনোই বেশি পছন্দ করতাম। শাহরুখ সাফল্য পাওয়ার জন্য খরগোশের মতো দৌড়েছে। তবে আমি সেই পথে পা বাড়াইনি। আমি নিজের কেরিয়ারে যা অর্জন করেছি তাতেই সন্তুষ্ট’। অভিনেতার সংযোজন, ‘আমি ঈশ্বরে বিশ্বাসী। আমার বিশ্বাস উনি যা পরিকল্পনা করে রাখেন সেটাই হবে’।

Sudesh Berry and Shah Rukh Khan, Sudesh Berry on Shah Rukh Khan

এক সাক্ষাৎকারেই বক্সিংয়ের দুনিয়া থেকে অভিনয় দুনিয়ায় পা রাখার ঘটনাও ফাঁস করেছিলেন সুদেশ। অভিনেতা জানিয়েছিলেন, বক্সিংয়ে চোট পাওয়ার পর খেলাধুলার দুনিয়া থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন। এরপর তাঁর বন্ধু তাঁকে নাটকের ওয়ার্কশপে নিয়ে যান। সেখানে গিয়েই অভিনয়ের প্রতি ভালোলাগা জন্মায় তাঁর। এরপর আস্তে আস্তে নাটকের দল, আইপিটিএ’তে যোগ দেন সুদেশ। তারপরই সিনেমায় কাজের সুযোগ পান তিনি। এরপর থেকে আর পিছন ফিরে দেখতে হয়নি এই অভিনেতাকে। পার্শ্বচরিত্রে অভিনয় করেই কোটি কোটি মানুষের মন জিতে নিয়েছেন সুদেশ।