• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

যেমন গল্প তেমনি অনবদ্য অভিনয়, ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা

সাম্প্রতিক অতীতে স্টার জলসার (Star Jalsha) পর্দায় একাধিক নতুন ধারাবাহিক (Serial) শুরু হয়েছে। ‘বাংলা মিডিয়াম’, ‘পঞ্চমী’ থেকে ‘বালিঝড়’, ‘মেয়েবেলা’ হয়ে হালফিলের ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ (Komola O Sreeman Prithviraj)- সেই তালিকায় নাম রয়েছে প্রচুর জনপ্রিয় ধারাবাহিকের। তবে এর মধ্যে হাতেগোনা কয়েকটি সিরিয়ালই দর্শকদের মনে স্থান করে নিতে পেরেছে। কমলা (Komola) ও মানিকের (Manik) ধারাবাহিক যেমন প্রথম দিন থেকেই বেজায় পছন্দ হয়েছে সকলের।

দর্শকদের মতে, বাংলা সিরিয়ালের একঘেয়ে কূটকচালি-পরকীয়ার ভিড়ে ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ অনেকটা খোলা হাওয়ার মতো। শাশুড়ি-বৌমার ঝগড়া, স্বামীকে নিয়ে অন্য নারীর সঙ্গে প্রতিযোগিতার মতো ট্র্যাক এখানে নেই। বরং এখানে দেখানো হচ্ছে, দস্যিপনায় মোড়া কমলা ও মানিকের ভালোবাসার গল্প।

   

Komola O Sreeman Prithviraj, Komola and Manik

‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’এর নিয়মিত দর্শকরা জানেন, এখানে ব্রিটিশ আমলের কাহিনী দেখানো হচ্ছে। নায়িকা কমলার বাবা ‘রায়বাহাদুর’ উপাধি পাওয়ার জন্য সর্বদা ব্রিটিশদের তাবেদারি করেন। অপরদিকে নায়ক মানিকের বাবা একেবারে ভিন্ন ধরণের মানুষ। কমলা ও মানিকও একে অপরের থেকে প্রচণ্ড আলাদা।

কমলা শান্ত-শিষ্ট, পড়াশোনায় মনোযোগী এক মেয়ে। অপরদিকে মানিক পুরোদস্তুর দস্যি ছেলে। ইতিমধ্যেই তাঁদের বিয়েও ঠিক হয়ে গিয়েছে। যদিও মানিকের বিয়ে বিষয়টিতে প্রচণ্ড আপত্তি রয়েছে। কমলা ও মানিকের চরিত্রে সুকৃৎ সাহা এবং অয়ন্যা চ্যাটার্জির সাবলীল অভিনয় দারুণ পছন্দ দর্শকদের। পাশাপাশি এই কিশোর-কিশোরীর জুটির রসায়নেরও তারিফ করছেন প্রত্যেকে।

Komola O Sreeman Prithviraj, Komola and Manik

একজন নেটাগরিক যেমন লিখেছেন, ‘কূটকচালিহীন এত সুন্দর একটি ধারাবাহিক। এমন সিরিয়াল স্টার জলসার পর্দায় খুব বিরল… এই ধারাবাহিকের টিআরপি যেমন হবে জানি না। কিন্তু এক সপ্তাহের মধ্যে মন জয় করে নিয়েছে ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। আগেকার দিনের বাংলা ছবি কতটা মধুর ছিল তা ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ দেখলেই বুঝে নেওয়া যায়’।

সংশ্লিষ্ট নেটাগরিকের সংযোজন, ‘এই ধারাবাহিক দেখতে বসলে মনে হয় যেন কয়েক যুগ আগে পৌঁছে গিয়েছি। আধা ঘণ্টাতেই মন ভরে যায়। টিআরপির বিষয়টা জানি না। তবে গুণমানের বিচারে এই ধারাবাহিকটি এই মুহূর্তে স্টার জলসার সেরা ধারাবাহিক’।