• Srabanti Chatterjee Viral Video শ্রাবন্তী
  • অনুরাগের ছোঁয়াঅনুরাগের ছোঁয়া
  • নুসরত জাহান নুসরত
  • ফুলকিফুলকি
  • শুভশ্রীশুভশ্রী
  • ইচ্ছে পুতুলইচ্ছে পুতুল
  • নিম ফুলের মধুনিম ফুলের মধু
  • কার কাছে কইকার কাছে কই

মৌয়ের সম্মান বাঁচাতে প্রতিবাদ ডোডোর! ‘মেয়েবেলা’য় নির্ঝরের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা

স্টার জলসার (Star Jalsha) পর্দায় সম্প্রচারিত অত্যন্ত জনপ্রিয় একটি ধারাবাহিক (Serial) হল ‘মেয়েবেলা’ (Meyebela)। অল্প সময়ের মধ্যেই দর্শকমনে স্থান করে নিয়েছে রূপা গঙ্গোপাধ্যায়, অর্পণ ঘোষাল, স্বীকৃতি মজুমদার অভিনীত এই সিরিয়াল। একঘেয়ে পরকীয়ার ভিড়ে মেয়েদের জীবন সংগ্রামের ওপর ফোকাস করে শুরু হওয়া এই ধারাবাহিক অল্প সময়েই মুগ্ধ করেছে দর্শকদের।

‘মেয়েবেলা’র নিয়মিত দর্শকরা জানেন, সদ্য সাত পাকে বাঁধা পড়েছে নায়ক ডোডো (Dodo) ওরফে নির্ঝর এবং নায়িকা মৌ (Mou)। অনিচ্ছা সত্ত্বেও প্রেমিকা চাঁদনিকে ছেড়ে মৌয়ের গলায় মালা দিতে হয়েছে ডোডোকে। সবে মিটেছে তাঁদের ফুলশয্যা। এসবের মধ্যেই ধারাবাহিকের একটি দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা। প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নায়ক ডোডোকে।

   

Meyebela, Mou and Dodo

বীথির (রূপা গাঙ্গুলী) ছেলে ডোডো এমন একজন মানুষ যে কখনও মিথ্যা বলে না, মানুষের বিপদে এগিয়ে আসে এবং সর্বোপরি অন্যায় দেখে চুপ করে থাকে না। সম্প্রতি যেমন মৌকে ভালো না বাসলেও তাঁর সম্মান রক্ষার্থে প্রতিবাদ করে ডোডো। স্ত্রী হিসেবে এখনও মৌকে মানতে না পারলেও একজন মানুষের অসম্মান হচ্ছে দেখে চুপ করে থাকতে পারে না সে।

সম্প্রতি ধারাবাহিকে দেখানো হয়, ফুলশয্যার রাতে শ্বশুরবাড়ির তরফ থেকে মৌকে বলা হয় জল দিয়ে ডোডোর পা ধুয়ে নিজের চুল দিতে মুছে দিতে। মৌ এই নিয়ম করতে রাজি হয়ে গেলেও, রুখে দাঁড়ায় ডোডো। স্বামীর পা ধুয়ে স্ত্রী নিজের চুল দিয়ে তা মুছে দেবে এমন নিয়ম কিছুতেই মানতে পারে না সে। স্ত্রীয়ের সম্মান বাঁচাতে প্রতিবাদ করে ডোডো।

Meyebela, Mou and Dodo

যদিও এই প্রথম নয়, এর আগেও মৌয়ের পাশে দাঁড়িয়েছে ডোডো। বিয়ের পর সে সকলকে স্পষ্ট জানিয়ে দেয়, মৌ কলেজ যাবে এবং নিজের পড়াশোনা সম্পূর্ণ করবে। একসময় বিয়ে করে তাঁর মা বীথিকে শাশুড়ির কথায় নিজের পড়াশোনা বিসর্জন দিতে হয়েছিল। মৌকেও যাতে এক পরিস্থিতির সম্মুখীন না হতে হয় তা নিশ্চিত করে সে।

ডোডোর এই স্বভাব দেখেই মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা। তাঁদের মতে, মৌকে ভালো না বাসলেও সে যেভাবে ঠিক-ভুলের বিচার করে সঠিক সিদ্ধান্ত নেয় তা সত্যি প্রশংসনীয়। পাশপাশি অনেকে আবার এও বলেছেন, ভালো না বেসেই যদি মৌয়ের এতখানি খেয়াল রাখে ডোডো, তাহলে ভালোবাসলে কী করবে তা দেখার জন্য মুখিয়ে আছেন তাঁরা।